• শিরোনাম

    কেএফসিসহ ধানমণ্ডির ৫ খাবারের দোকানকে জরিমানা

    নিজস্ব প্রতিবেদক | ২৩ মে ২০১৮

    কেএফসিসহ ধানমণ্ডির ৫ খাবারের দোকানকে জরিমানা

    খাবারে নানা অনিয়মের কারণে বুধবার ধানমণ্ডির সাতমসজিদ রোডের পাঁচ প্রতিষ্ঠানকে সাত লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানিয়েছেন। কেএফসি ছাড়া অন্য প্রতিষ্ঠানগুলো হল- মেজবান রেস্টুরেন্ট, ইউনাইটেড কেটারিং, ডাইনামিক ফুড কোর্ট ও আমেরিকান বার্গার।

    ভ্রাম্যমাণ আদালত পরিচালনকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার বলেন, খাবার তৈরিতে অপরিশোধিত পানি এবং পুরানো তেল ব্যবহারের কারণে কেএফসিকে এক লাখ টাকা জরিমানা করা হয়। ওই এলাকায় মেজবান রেস্টুরেন্টে পোলাও ও জর্দায় কাপড়ের রং মেশানোর প্রমাণ পাওয়া যায়। সেখানে প্রচুর পচা ডিমও পাওয়া গেছে। আর রান্নাঘরের পরিবেশ ছিল অস্বাস্থ্যকর। এই প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

    ওই দুটোর পর একই এলাকার ইউনাইটেড কেটারিং নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। সেখানে কাবাব, হালিমের জন্য যে সব মসলা ব্যবহার করা হয় তা ছিল পঁচা ও দুর্গন্ধযুক্ত। পিঁপড়াসহ বিভিন্ন ধরনের পোকা মাকড় পাওয়া যায়। পরিবেশ একবারেই অস্বাস্থ্যকর।

    এই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় বলে ম্যাজিস্টেট সারোয়ার জানান। তিনি বলেন, ‘ডাইনামিক ফুড কোর্টে’ ঢুকে চমকে গিয়েছেন তিনি। গ্রাহকদের উচ্ছিষ্ট খাবারগুলো ফেলে না দিয়ে সেগুলো নতুনভাবে আরেকজন গ্রাহককে দেওয়ার জন্য প্রস্তুত করার ঘটনা হাতেনাতে ধরা হয়। তাদের রান্নাঘরের অবস্থাও খুবই করুণ।

    এই প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। সারোয়ার আলম বলেন,আমেরিকান বার্গার নামের প্রতিষ্ঠানটির বাইরে বেশ চাকচিক্য থাকলেও ভেতরের অবস্থা খুব করুণ। তাদের বার্গারে ব্যবহৃত মাংস ও কিমা ছিল নষ্ট, সেগুলো রাখা হয়েছিল অস্বাস্থ্যকর পরিবেশে। তাদের ফ্রিজে এমন মায়লার আস্তরণ পড়েছে যেন কখনও সেটা পরিষ্কার করা হয়নি। এই প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানান তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে daynightbd.com