• শিরোনাম

    পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৮

    ডেনাইট ডেস্ক | ২৪ মে ২০১৮

    পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৮

    দেশব্যাপী মাদকবিরোধী অভিযানে দেশের পাঁচ জেলায় পুলিশ ও মাদক ব্যবসায়ীদের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ ৮ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ সদস্যও। এছাড়া পাবনার ঈশ্বরদী উপজেলায় মাদক বিক্রেতাদের ছোড়া ককটেল বিস্ফোরণে পুলিশের ৫ সদস্য আহত হয়েছেন। বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত ফেনী, মাগুরা, ব্রাহ্মণবাড়িয়া, নারায়ণগঞ্জ ও কুমিল্লায় এসব ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

    কুমিল্লা
    সদর ও চৌদ্দগ্রাম উপজেলায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ বাবুল প্রকাশে লম্বা বাবুল (৩৫) এবং সদর দক্ষিণে রাজিব (২৬) নামের দুইজন নিহত হয়েছে। বুধবার দিবাগত রাতে উপজেলার আমানগন্ডা সলাকান্দা নতুন রাস্তার মাথায় এবং সদর দক্ষিণ উপজেলার চৌয়ারায় এ ঘটনা ঘটে।

    নিহত বাবুল চৌদ্দগ্রাম উপজেলার বৈদ্দেরখিল গ্রামের হাফেজ আহাম্মদের ছেলে এবং রাজিব সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি সংলগ্ন চাঙ্গিনী গ্রামের মৃত শাহ আলমের ছেলে। উভয়ই তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী বলে পুলিশ দাবি করেছে। উভয় ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্র ও মাদক।

    সদর দক্ষিণ মডেল থানার ওসি মো. নজরুল ইসলাম ও চৌদ্দগ্রাম থানার ওসি মো. আবুল ফয়সাল এ দুই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

    মাগুরা
    জেলার পারনান্দুয়ালী হাউজিং প্রজেক্ট এলাকা থেকে বুধবার দিবাগত রাতে আয়ুব হোসেন (৪৮) ও মিজানুর রহমান কালু (৪৫) নামে দুই মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

    মাগুরার সহকারি পুলিশ সুপার ছনরুদ্দিন আহমেদ জানান, রাত সাড়ে ১২টার দিকে পারনান্দুয়ালী হাউজিং প্রজেক্ট এলাকায় দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলির হয়। আমাদের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ী দুইগ্রুপ সেখান থেকে পালিয়ে যায়। ঘটনাস্থলে গিয়ে আমরা দুইজনকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখি। এ সময় সেখানে ৫০০ গ্রাম হেরোইন ও ৬টি গুলির খোসা পাওয়া যায়।

    নিহত আয়ুব হোসেনের বাড়ি শহরতলীর নিজনান্দুয়ালী গ্রামে। তার নামে মাদকসহ ২১টি মামলা আছে। অন্যদিকে, মিজনুর রহমান কালুর বাড়ি শহরের ভায়না টিটিডিসি পাড়ায়। তার নামে মাদকসহ ১৮টি মামলা আছে।

    ফেনী
    ফুলগাজী উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক বিক্রেতা নিহত হয়েছেন।বৃহস্পতিবার ভোরে উপজেলার সীমান্তবর্তী জাম্বুড়া এলাকায় এ ঘটনা ঘটে। এসময় মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়।

    এ ব্যাপারে ফুলগাজী থানা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তবর্তী ওই এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে দুই মাদক বিক্রেতা আহত হয়। পরে তাদের আহত অবস্থায় উদ্ধার করে ফেনী আধুনিক সদর হাসপাতালে পাঠানো হলে সেখানে তাদের মৃত্যু হয়।

    নিহতরা হলেন উপজেলার আনন্দপুর মাইজ গ্রামের মোহাম্মদ মোস্তফার ছেলে সামিরান শামীম এবং মনতলা গ্রামের মৃত ফটিক মিয়ার ছেলে মজনু মিয়া ওরফে মনির। তাদের বিরুদ্ধে থানায় ১০টিরও বেশি করে মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

    ব্রাহ্মণবাড়িয়া
    জেলার আখাউড়া উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’  আমির খাঁ নামের একজন নিহত হয়েছেন। পুলিশের দাবি, আমির খাঁ একজন মাদক বিক্রেতা ও হত্যা মামলার আসামি।

    বুধবার  দিবাগত রাত ২টার দিকে উপেজলার ধরখার ইউনিয়নের বনগজ স্টিল ব্রিজ সংলগ্ন পাকা রাস্তার মোড়ে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে ১টি পাইপগান, ১টি কাতুর্জ, ১টি রামদা, ১০ কেজি গাঁজাসহ ৮টি স্কফ সিরাপ উদ্ধার করেছে।

    আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন তরফদার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহত আমিরের বিরুদ্ধে আখাউড়া থানায় বিশেষ ক্ষমতা আইনে ২টি ও ১টি হত্যা মামলাসহ ১২টি মামলা রয়েছে।

    নারায়ণগঞ্জ
    নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে সেলিম ওরফে ফেন্সি সেলিম নামের একজন নিহত হয়েছেন। পুলিশের দাবি, সেলিম ১৫ মামলার আসামি এবং একজন মাদক ব্যবসায়ী।

    বৃহস্পতিবার ভোর রাতে সিদ্ধিরগঞ্জের দক্ষিণ নিমাইকাসারী ক্যানেলপাড় বজলুখানের খালি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ৬ পুলিশ সদস্য আহত হয়েছেন।

    নিহত সেলিম ৩ নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের নিমাইকাসারী বাঘমারা এলাকায় আবুল কাশেম ওরফে গাঞ্জা কাশেমের ছেলে। সেলিমের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৫টি মাদক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

    এদিকে, পাবনার ঈশ্বরদী উপজেলায় মাদক বিক্রেতাদের ছোড়া ককটেল বিস্ফোরণে পুলিশের ৫ সদস্য আহত হয়েছেন। বুধবার দিবাগত রাত ২টার দিকে ঈশ্বরদী-পাবনা মহাসড়কের মধ্য অরনকোলায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ২০০ পিস ইয়াবাসহ দুলাল হোসেন দুলাল (২৩) নামে এক মাদক বিক্রেতাকে আটক করেছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে daynightbd.com