• শিরোনাম

    আগামীকাল ডিএমপির ৪৩তম প্রতিষ্ঠা দিবস 

    নিজস্ব প্রতিবেদক | ০২ ফেব্রুয়ারি ২০১৮

    আগামীকাল ডিএমপির ৪৩তম প্রতিষ্ঠা দিবস 

    আগামীকাল শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৩তম প্রতিষ্ঠা দিবস। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শনিবার সকালে ডিএমপির সকল ইউনিটে কেক কেটে ডিএমপি’র ৪৩ তম প্রতিষ্ঠা দিবস উদযাপন করবে। বিকালে ডিএমপি সদর দফতর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে রাজারবাগ পুলিশ লাইনস্ এ গিয়ে শেষ হবে। র‌্যালীটি উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল,জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন ও আইজিপি ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। র‌্যালীর নেতৃত্ব দিবেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

    সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে দেশবরণ্য শিল্পীরা নৃত্য ও সংগীত পরিবেশন করবেন। অনুষ্ঠানের শুরুতেই ডিএমপির থিম সং পরিবেশন করবেন ডিএমপি’র এক ঝাঁক তরুণ পুলিশ সদস্য। এছাড়াও বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক পরিষদ ও বাংলাদেশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর পরিবেশনায় থাকবে মনোরম সঙ্গীত ও দলীয় নৃত্য। এ ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানে মূল আকর্ষণ হিসেবে থাকছেন আইয়ুব বাচ্চু, আরেফিন রুমি ও মেহজাবিনের পারফরমেন্স যা সরাসরি প্রচার করবে এটিএন বাংলা। রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে মনোজ্ঞ ফায়ার ওয়ার্কসের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন সমাপ্ত হবে।

    সময়ের প্রয়োজনে এবং রাজধানীবাসীকে আধুনিক ও উন্নত পুলিশিং সেবাদানের লক্ষ্যে ১৯৭৬ সালের ১ ফেব্রুয়ারি ডিএমপি’র যাত্রা শুরু হয়। সেদিন থেকেই ঢাকার রমনায় শহীদ ক্যাপ্টেন মনসুর আলী স্বরণীর ৩৬ নম্বর ভবনে ডিএমপি’র কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। ৬ হাজার পুলিশ সদস্য ৭টি বিভাগ আর ১২টি থানা নিয়ে ডিএমপি’র যাত্রা শুরু হলেও বর্তমানে পুরনো ৪৯টি থানাসহ নতুন ঘোষিত হাতিরঝিল থানা নিয়ে মোট থানার সংখ্যা দাঁড়িয়েছে ৫০টিতে। আর বর্তমানে জনবল সংখ্যা প্রায় ৩৪ হাজার।

    পুলিশের কর্মকর্তারা জানায়, বর্তমান সরকারের আমলে জনগণের কাক্ষিত প্রত্যাশা ও নির্ভরতার মূর্ত প্রতীক হিসেবে শিশু-কিশোর, বৃদ্ধ, মহিলা ও অসহায়দের হয়রানী, নির্যাতন ও অপরাধের শিকার হতে রক্ষা দায়িত্ব পালনে পুলিশ সদস্যরা দৃঢ়প্রতিজ্ঞ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের সেবাকে জনগণের কাছে পৌছে দিতে পুলিশের সেবার পাশাপাশি অপরাধ, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করতে উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশ দিয়েছে। একই সঙ্গে পুলিশের সেবার মান আরও বাড়াতে এবং পুলিশকে সহযোগীতা করতে কমিউনিটি ও বিট পুলিশিং ব্যবস্থা চালু করা হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com