• শিরোনাম

    মাহমুদউল্লাহর জন্মদিনে উপহার

    ডেনাইট ডেস্ক | ০৪ ফেব্রুয়ারি ২০১৮

    মাহমুদউল্লাহর জন্মদিনে উপহার

    জন্মদিনের দিন দুই আগে নিজেকেই নিজে সবচেয়ে বড় উপহার দিয়েছিলেন লঙ্কান ব্যাটসম্যান কুশল মেন্ডিস। একটুর জন্য ডাবল সেঞ্চুরিটা হাতছাড়া হলেও ব্যাটে এসেছিল ১৯৬ রানের চমৎকার একটি ইনিংস। বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ অবশ্য বড় কোনো ব্যক্তিগত অর্জনে সাজাতে পারেননি জন্মদিনটা। তাতে কি, ৩২তম জন্মদিনে সতীর্থরা ‘ড্র’ করে গোটা ম্যাচটাই উপহার দিলেন নতুন কাপ্তানকে।

    এ ক্ষেত্রে অবশ্য মুমিনুল হক সবচেয়ে এগিয়ে। নিজেদের ১৮ বছরের টেস্ট ইতিহাসে আগে কোনো বাংলাদেশি ব্যাটসম্যান দুই ইনিংসে হাঁকাতে পারেননি দুই সেঞ্চুরি। মাহমুদউল্লাহর জন্মদিনটাতেই মুমিনুল গড়লেন সেই ইতিহাস। ম্যাচ বাঁচানোয় তাঁর সেঞ্চুরিটা রেখেছে অনেক বড় অবদান।

    ক্যারিয়ারের শুরু থেকেই কঠোর সমালোচনায় জর্জরিত লিটন দাস শেষদিনের চ্যালেঞ্জটায় মুমিনুলের কাঁধে কাঁধ মিলিয়ে করেছেন লড়াই। ক্যারিয়ার সেরা ইনিংসটা এসেছে আজকেই। শতক বঞ্চিত হওয়ায় একটু আক্ষেপ থাকতেই পারে। তারপরও, অধিনায়ককে হারের শঙ্কা থেকে বাঁচিয়ে লিটনের ৯৪ রানটাও যে ছোট উপহার নয়।

    জন্মদিনটার ক’দিন আগেই সাকিব আল হাসানের চোটে মাহমুদউল্লাহ মাঠে নেমেছিলেন বাংলাদেশের দশম টেস্ট অধিনায়ক হিসেবে। নেতৃত্বের শুরুর ম্যাচেই দেখা পেয়েছেন অর্ধশতকের। ১৭ রানের জন্য আসেনি শতকটা। মাহমুদউল্লাহর আফসোসটা  আজকের পর আর থাকার কথা নয়। অধিনায়ক হিসেবে প্রথম টেস্টেই এসেছে ‘ড্র’। আর প্রথম ইনিংসে অপরাজিত ৮৩ রান করার পর দ্বিতীয় ইনিংসেও করেছেন হার না মানা ২৮ রান। গোটা টেস্টটাতেই ‘নট আউট’ থেকে মাহমুদউল্লাহ নিজেকে নিজেই দিয়েছেন ছোট্ট একটা উপহার।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে daynightbd.com