• শিরোনাম

    ঢাকায় ফিরেছেন খালেদা জিয়া

    ডেনাইট ডেস্ক | ০৬ ফেব্রুয়ারি ২০১৮

    ঢাকায় ফিরেছেন খালেদা জিয়া

    একদিনের সিলেট সফরে দুই মাজার জিয়ারত শেষে ঢাকায় ফিরছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

    আজ মঙ্গলবার ভোর সোয়া ৪টার দিকে রাজধানীর গুলশানের নিজ বাসভবনে এসে পৌঁছেন বিএনপির প্রধান। গতকাল সোমবার রাত ৯টা ৫৫ মিনিটের দিকে সড়কপথেই ঢাকার উদ্দেশে রওনা দিয়েছিলেন তিনি।

    গত সন্ধ্যায় সিলেটে হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরানের (রহ.) মাজার জিয়ারত করেন খালেদা জিয়া।

    এর আগে গতকাল সকালে রাজধানীর গুলশানের বাসা থেকে সিলেটের উদ্দেশে রওনা হন খালেদা জিয়া ও তাঁর সফরসঙ্গীরা। তাঁকে একনজর দেখতে পথে পথে ভিড় জমান নেতাকর্মীরা। কিন্তু মৌলভীবাজারসহ অনেক স্থানে নেতাকর্মীদের রাস্তার পাশে দাঁড়াতে দেয়নি পুলিশ।

    খালেদা জিয়া গতকাল বিকেল ৪টা ২৬ মিনিটে সিলেট সার্কিট হাউজে এসে পৌঁছান। তাঁর সঙ্গে বিএনপির কেন্দ্রীয় নেতারা ছিলেন। সার্কিট হাউজে হাজার হাজার বিএনপির নেতাকর্মী তাঁকে স্বাগত জানান। খালেদা জিয়া এক ঘণ্টা সার্কিট হাউজে বিশ্রাম নেন। ৫টা ২৭ মিনিটে তিনি হজরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারত করতে বের হন। ৫টা ৫৬ মিনিটে মাজারে পৌঁছান বিএনপিপ্রধান। সার্কিট হাউজ থেকে শাহজালালের মাজারে যাওয়ার সড়কে বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীর ভিড় থাকায় খালেদার গাড়িবহর মাজারে যেতে দেরি হয়।

    সন্ধ্যা ৬টা ৩৬ মিনিট পর্যন্ত শাহজালালের মাজারে ছিলেন খালেদা জিয়া। মাজারে ফাতিহা পাঠ ও মোনাজাত করেন খালেদা জিয়াসহ অন্যান্যরা।

    পরে গাড়িবহর নিয়ে হজরত শাহপরানের (রহ.) এর মাজার জিয়ারতে যান খালেদা জিয়া। সেখান থেকে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের দিকে তিনি বের হন। শাহপরানের মাজারেও তিনি ফাতিহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। সেখান থেকে সিলেট সার্কিট হাউজে পৌঁছান খালেদা জিয়া। এরপর তিনি রাতের খাবার খান।

    খাওয়া শেষে সিলেট সার্কিট হাউজে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া। জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ এই তথ্য জানিয়েছেন। বৈঠক শেষে রাত ৯টা ৫৫ মিনিটের দিকে খালেদা জিয়া ও তাঁর সফরসঙ্গীরা সার্কিট হাউজ ছেড়ে সড়ক পথে ঢাকার উদ্দেশে রওনা হন।

    খালেদা জিয়ার সফরসূচি অনুযায়ী গতরাতে তাঁর সিলেট সার্কিট হাউজে বিশ্রাম নিয়ে আজ সকালে ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল। বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের জানান, বিভিন্ন দেশের কূটনীতিবিদদের সঙ্গে নির্ধারিত বৈঠক থাকায় ঢাকায় ফিরে এসেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

    আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় হওয়ার কথা। ওই মামলার অন্যতম আসামি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    যে নারী থেকে সাবধান!

    ১৯ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com