• শিরোনাম

    শেরপুরে প্রাণ গেল দুই বিঘা জমির ভুট্টাগাছের

    নিজস্ব প্রতিনিধি | ১৪ ফেব্রুয়ারি ২০১৮

    শেরপুরে প্রাণ গেল দুই বিঘা জমির ভুট্টাগাছের

    বগুড়ার শেরপুরে শত্রুতার জেরে দুই বিঘা ক্ষেতের ভুট্টা গাছের গোড়া থেকে কেটে ফেলেছে দুবৃর্ত্তরা। শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের ঘোগা বটতলার বর্গা চাষি আব্দুল মান্নানের ভুট্টা ক্ষেতের গাছগুলো কেটে ফেলায় চোঁখে-মুখে অন্ধকার দেখছেন তিনি। আজ শেরপুর উপজেলা কৃষি কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

    বগুড়ার শেরপুর উপজেলার ঘোগা দক্ষিণপাড়ার বাসিন্দা ভুক্তভোগী চাষি আব্দুল মান্নানের সঙ্গে কথা বলে জানা যায়, তিনি পেশায় ভ্যানচালক। পাশাপাশি অন্যের জমি বর্গা নিয়ে ফসলও ফলান। এরই ধারাবাহিকতায় দুই বিঘা জমি বর্গা নেন তিনি। পরবর্তীতে কৃষি অফিসের সহযোগিতায় এনএটিপি-২ প্রকল্পের মাধ্যমে প্রদর্শনী ভুট্টা চাষ করেন। দরিদ্র হওয়ায় তিনি নিজেই শ্রমিকের কাজ করে থাকেন। কিন্তু মঙ্গলবার রাতের কোন এক সময় কে বা কারা তার জমির ভুট্টার গাছগুলো কেটে ফেলে। আজ সকালে মান্নান তার ক্ষেতে গিয়ে ভুট্টার গাছ কাটা দেখতে পান। খবর পেয়ে উপজেলা কৃষি কর্মকর্তা ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা আব্দুল আজিজ, মাহমুদুল হাসান, সোহেল রানা ক্ষতিগ্রস্থ ক্ষেতটি পরিদর্শন করেন। পরে ভুট্টা চাষি মান্নান থানায় লিখিত অভিযোগ করেন।

    বগুড়ার শেরপুর উপজেলা কৃষি কর্মকর্তা খাজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যারাই এই ঘটনা ঘটিয়ে থাকুন না কেন তাদের আইনের আওতায় আনতে এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত হওয়া প্রয়োজন বলে মনে করেন।
    বগুড়ার শেরপুর থানার পুলিশের সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মোর্শেদা খাতুন জানান, অভিযোগ পাওয়া গেছে। অভিযোগটি অফিসার ইনচার্জ’র কাছে প্রেরণ করা হবে। তিনি এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে daynightbd.com