• শিরোনাম

    হবিগঞ্জে টিলা দখল নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধ ১০

    হবিগঞ্জ প্রতিনিধি | ১৪ ফেব্রুয়ারি ২০১৮

    হবিগঞ্জে টিলা দখল নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধ ১০

    হবিগঞ্জের বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামে বসবাসের একটি টিলা দখলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ হয়েছে। আজ বুধবার বিকেলে পুলিশের একটি দল টিলাটি দখল করতে গেলে এই ঘটনা ঘটে।

    এ সময় পুলিশ ৭৭টি গুলি ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। এতে গুলিবিদ্ধ হন ১০ জন। আহত হন অন্তত ২০ জন। গুলিবিদ্ধ ও আহতরা সবাই গ্রামের সাধারণ মানুষ।

    সংঘর্ষে গুরুতর আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আব্দাল মিয়া ও ইদ্রিস আলীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

    গ্রামবাসীর সঙ্গে কথা বলতে গেলে, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জসিম উদ্দিনের হুকুমেই গুলি করা হয়েছে বলে অভিযোগ করে তারা। এ সময় গুলি করে পাখির মতো তাদের মাটিতে লুটিয়ে ফেলা হয়েছিল বলেও জানান কেউ কেউ। সাংবাদিকরা গেলে আহত অনেকেই তাদের শরীরের ক্ষত চিহ্ন দেখায়।

    তবে ফাঁকা গুলি করা হয়েছিল বলে দাবি করেছেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আ স ম শামছুর রহমান ভূইয়া। তিনি জানান, সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৭৭টি ফাঁকা গুলি করে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে বলেও তিনি জানান।

    স্থানীয়দের সূত্রে জানা যায়, এই টিলা ভূমিটিতে গ্রামবাসী যুগ যুগ ধরেই বসবাস করে আসছে। এদিকে জমিটি জেমস ফিনলে কোম্পানির রামপুর চা বাগানকে ইজারা দেয় সরকার। এ নিয়ে গ্রামবাসী আদালতে একটি মামলাও করে। মামলাটি আদালতে বিচারাধীন থাকা অবস্থায়ই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জসিম উদ্দিনের নেতৃত্বে আজ পুলিশ টিলাটি দখলমুক্ত করতে যায়।

    এ সময় গ্রামবাসী বিক্ষুব্ধ হয়ে উঠলে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। পরে গ্রামবাসীও লাঠিসোঁটা হাতে পাল্টাপাল্টি অবস্থান নেয়। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com