• শিরোনাম

    অখন্ড কুবির দাবীতে স্থানীয়দের ধর্মঘট

    কুবি প্রতিনিধি | ২৯ অক্টোবর ২০১৮

    অখন্ড কুবির দাবীতে স্থানীয়দের ধর্মঘট

    কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সদ্য পাশকৃত ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন’ প্রকল্পে বিশ্ববিদ্যালয়টির দ্বিতীয় ক্যাম্পাস বর্তমান ক্যাম্পাস থেকে প্রায় তিন কিলোমিটার দূরে হওয়ায় বিষয়টির প্রতিবাদ জানিয়ে রাস্তা অবরোধ করে ধর্মঘট পালন করছেন এলাকাবাসীরা। রবিবার সকাল থেকে ক্যাম্পাসের আশেপাশে দোকানপাট বন্ধ রেখে এবং সড়কগুলোতে গাছের গুড়ি ফেলে ও টায়ার পুড়িয়ে রাস্তা অবরোধ করতে দেখা যায়।

    জানা যায়, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন’ প্রকল্পের অন্তর্ভুক্ত ২০০.২২ একর জমি ক্যাম্পাসের পাশে না নিয়ে তিন কিলোমিটার দূরে রাজারখলায় কেন নেওয়া হবে এর প্রতিবাদে রবিবার সকাল থেকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সকল দোকানপাট বন্ধ রেখে এবং রাস্তার মোড়ে মোড়ে টায়ারে আগুন জ্বালিয়ে সকল যান চলাচল বন্ধ রেখে প্রতিবাদ করে এলাকাবাসী।

    এ সময় এলাকাবাসীরা বিশ্ববিদ্যালয় স্থানান্তর না করে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ভূমি নিয়ে উন্নয়ন করার আহবান জানান এবং তারা সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন শালবন মাধ্যমিক বিদ্যালয় মাঠে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করবে বলে জানা যায়।

    উল্লেখ্য, গত ২৩ অক্টোবর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) ১১তম সভায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৬৫৫ কোটি ৫০ লাখ টাকার মেগা প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। যেখানে প্রকল্পের জন্য ব্যয়িত অর্থের অনেকাংশই ব্যয় হবে ২০০ দশমিক ২২ একর ভূমি অধিগ্রহণে।

    ভূমি অধিগ্রহণে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ৭, ৯, ১২ এবং ১৩ নং মৌজার অন্তর্ভুক্ত জমি নির্ধারণ করা হয়েছে। যেখানে ১২ ও ১৩ নং মৌজা হচ্ছে রাজারখলা গ্রামের মৌজা। যা বিশ্ববিদ্যালয় থেকে প্রায় তিন কিলোমিটার দূরে অবস্থিত।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কানাডায় স্থায়ী বসবাসের সুযোগ

    ২৩ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com