• শিরোনাম

    বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ পুলিশের প্রশংসা

    আইজিপির সঙ্গে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন প্রধানের বৈঠক

    নিজস্ব প্রতিবেদক | ২৪ জুন ২০১৮

    আইজিপির সঙ্গে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন প্রধানের বৈঠক

    বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ পুলিশের উচ্ছ¡সিত প্রশংসা করেছেন জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনী বিভাগের (ডিপিকেও) আন্ডার সেক্রেটারি জেনারেল জ্যঁ পিয়েরে ল্যাক্রুয়া। আজ রবিবার বিকালে তার নেতৃত্বে বাংলাদেশ সফররত ৫ সদস্যের একটি প্রতিনিধিদল পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ প্রশংসা করেন।

    আন্ডার সেক্রেটারি জেনারেল বাংলাদেশের পুলিশ সদস্যদের পেশাদারিত্ব ও দক্ষতার প্রশংসা করে বলেন, সংঘাতপূর্ণ ও যুদ্ধ বিধ্বস্ত বিভিন্ন দেশে তারা শান্তিরক্ষায় অনন্য অবদান রাখছেন। জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ পুলিশকে আরও দক্ষতা অর্জন করতে হবে। বিশেষ করে ফরাসী ভাষার দক্ষতা অর্জনের ওপর জোর দেন তিনি।

    আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ অন্যতম শীর্ষ পুলিশ প্রেরণকারী দেশ হিসেবে বিশ্বশান্তিরক্ষায় দক্ষতা ও যোগ্যতা প্রমাণে সমর্থ হয়েছে। তিনি শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশের অংশগ্রহণ আরও বাড়ানোর জন্য আন্ডার সেক্রেটারি জেনারেলের প্রতি অনুরোধ জানান। আইজিপি নারী পুলিশ বিশেষ করে মহিলা প্রতিষ্ঠিত পুলিশ ইউনিটের সংখ্যা বাড়ানো এবং জাতিসংঘ সদর দপ্তরে বাংলাদেশ পুলিশের সদস্যদের অংশগ্রহণ বাড়ানোর সুপারিশ করেন।

    সাক্ষাতকালে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের কার্যক্রম সংক্ষিপ্তভাবে তুলে ধরা হয়। প্রতিনিধিদলে জাতিসংঘের পুলিশ অ্যাডভাইজর লুইস ক্যারিলহো, জাতিসংঘে বাংলাদেশ মিশনের ডিফেন্স অ্যাডভাইজর বিগ্রেডিয়ার জেনারেল খান ফিরোজ আহমেদ, আন্ডার সেক্রেটারি জেনারেলের স্টাফ অফিসার এ্যালিস কিলম্যান ছিলেন।

    বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশন্স) মোঃ মোখলেসুর রহমান, অতিরিক্ত আইজিপি মোঃ মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজিপি মোঃ মহসিন হোসেন এবং বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com