• শিরোনাম

    আন্তর্জাতিক সমুদ্র মহড়া শেষে দেশে ফিরেছে যুদ্ধজাহাজ

    নিজস্ব প্রতিবেদক | ২৫ মে ২০১৮

    আন্তর্জাতিক সমুদ্র মহড়া শেষে দেশে ফিরেছে যুদ্ধজাহাজ

    ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক সমুদ্র মহড়া মাল্টিলেটারাল নেভাল এক্সারসাইজ কমোডো-তে অংশ গ্রহণ শেষে দেশে ফিরেছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের নৌ জেটিতে এসে নোঙ্গর করে যুদ্ধজাহাজ সমুদ্র অভিযান। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের সহকারী পরিচালক রাশেদুল আলম খান এ তথ্য জানান।

    সমুদ্র অভিযান চট্টগ্রাম নৌ জেটিতে এসে পৌছালে নৌবাহিনীর ঐতিহ্য অনুযায়ী একটি সুসজ্জিত বাদকদল বাদ্য বাজিয়ে এই যুদ্ধজাহাজটিকে স্বাগত জানিয়ে বরণ কওে নেয়। স্বাগত অনুষ্ঠানে বিএন ফ্লিট রিয়ার এডমিরাল এম আশরাফুল হক, উচ্চ পর্যায়ের নৌকর্মকর্তা, জাহাজে থাকা কর্মকর্তা ও নাবিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

    ৪ মে থেকে ৯ মে পর্যন্ত ইন্দোনেশিয়ার লম্বক দ্বীপে অনুষ্ঠিত আন্তর্জাতিক এই সমুদ্র মহড়ায় অংশ নেয় যুদ্ধজাহাজ সমুদ্র অভিযান। এই মহড়ায় সহকারী নৌবাহিনী প্রধান (পার্সোনেল) রিয়ার এডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল যুদ্ধজাহাজ নিয়ে অংশ গ্রহণ করেন। গত ১৮ এপ্রিল আন্তর্জাতিক ওই মহড়ায় অংশ নিতে সমুদ্র অভিযান দেশ ছেড়ে যায়। আন্তর্জাতিক মহড়ায় অংশ নিয়ে বহিঃর্বিশ্বে দেশের সুনাম বয়ে আনা যুদ্ধজাহাজ সমুদ্র অভিযান যাওয়ার পথে গত ২৪ থেকে ২৭ এপ্রিল মালয়েশিয়ার পোর্টক্লাং ও দেশে আসার পথে ১৬ থেকে ২০ মে থাইল্যান্ডের ফুকেট বন্দরে শুভেচ্ছা সফর করেছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com