• শিরোনাম

    এমপিদের কোটি টাকা টেলিফোন বিল বকেয়া

    নিজস্ব প্রতিবেদক | ৩০ সেপ্টেম্বর ২০১৮

    এমপিদের কোটি টাকা টেলিফোন বিল বকেয়া

    বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ২০১১-১২ অর্থবছরের হিসাবের ওপর মহা হিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রকের নিরীক্ষা প্রতিবেদনে ২০১২-১৩ আর্থিক সাল পর্যন্ত অন্তর্ভুক্ত অডিট আপত্তি নিয়ে আলোচনা হয়। বৈঠকের কার্যপত্রে দেখা যায়, ২০১১-১২ অর্থবছর পর্যন্ত বিটিসিএল সংসদ সদস্যদের কাছে বকেয়া টেলিফোন বিল বাবদ এক কোটি ১৪ লাখ ৮ হাজার টাকা পাবে।

    বিল বকেয়া থাকলে সংযোগ বিচ্ছিন্ন করার নিয়ম থাকলেও গুরুত্বপূর্ণ বিবেচনায় আইন প্রণেতাদের টেলিফোন সংযোগ কাটা হয়নি। সংসদ সদস্যরা বেন ও অন্যান্য ভাতার সঙ্গে টেলিফোন ভাতা বাবদ ৭ হাজার ৮০০ টাকা পান। ২০১৬ সালের আগে টেলিফোন ভাতা ছিল ৬ হাজার টাকা। ২০০১ সালে এই ভাতা ছিল ৪ হাজার টাকা। ২০১৩ সালে প্রয়াত আট সংসদ সদস্যের ১১ লাখ ৯০ হাজার টাকা বকেয়া টেলিফোন বিল মওকুফ করেছিল মন্ত্রিসভা। সংসদ সচিবালয় থেকে জানানো হয়, কমিটির বৈঠকে অনাদায়ী টাকা সংসদ সচিবালয়ের সঙ্গে যোগাযোগ করে বিটিসিএলকে সমন্বয় করে নিতে বলা হয়েছে।

    কমিটির এক সদস্য বলেন, কোন সংসদের কোন কোন সদস্যদের কাছে টেলিফোন বিল বকেয়া রয়েছে, তার তালিকা বিটিসিএল থেকে কমিটির কাছে দেওয়া হয়নি। ওই তালিকা পাওয়া গেলে কমিটি সুনির্দিষ্ট সুপারিশ করতে পারত। বৈঠকে বিটিসিএল জানায়, বিল বাকি রাখা সংসদ সদ্যদের তাদের বকেয়া পরিশোধ করতে চিঠি দিয়ে তাগিদ দেওয়া অব্যাহত রয়েছে। সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১১-১২ থেকে ২০১২-১৩ আর্থিক সাল পর্যন্ত অডিট আপত্তির সঙ্গে জড়িত মোট অর্থের পরিমাণ ৫৫৪ কোটি ৭০ লাখ ৯২ হাজার টাকা।

    সরকারি হিসাব কমিটি রবিবার তাদের শততম বৈঠক করল, যা বর্তমান সংসদে কোনো সংসদীয় কমিটির সর্বোচ্চ বৈঠক।কমিটির সভাপতি মহীউদ্দীন খান আলমগীরের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মো. আব্দুস শহীদ,  মো. শামসুল হক টুকু, মইন উদ্দীন খান বাদল, রেবেকা মমিন, ওয়াসিকা আয়েশা খান এবং আক্কাস আলী সরকার অংশ নেন। বৈঠকে মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রব (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com