• শিরোনাম

    কুবিতে থ্যালাসেমিয়া বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা

    কুবি প্রতিনিধি | ০৫ এপ্রিল ২০১৮

    কুবিতে থ্যালাসেমিয়া বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা

    কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) একমাত্র স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বন্ধু কুমিল্লা বিশ্ববিদ্যালয়’র আয়োজনে ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সহযোগিতায় ‘বাংলাদেশে থ্যালাসেমিয়া ও এর প্রতিরোধ বিষয়ে জনসচেতনতা সৃষ্টি এবং থ্যালাসেমিয়া সনাক্তকরণে উদ্ভুদ্ধকরণ’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

    শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমীর (বার্ড) মহা পরিচালক ড. মো. মিজানুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘এটা একটা মাইল ফলক।

    কেননা এটা একটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ। সচেতনা গড়তে এ অনুষ্ঠানের বিকল্প নেই। থ্যালাসেমিয়া প্রতিরোধে শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ ভুমিকা পালনের জন্য এগিয়ে আসতে হবে।’ থ্যালাসেমিয়ার প্রতিরোধ বিষয়ে জনসচেতনতা সৃষ্টি এবং থ্যালাসেমিয়া সনাক্তকরণে উদ্ভুদ্ধকরণ সম্পর্কে জনসচেতনতামূলক প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. হোসেন উদ্দিন শেখর ও

    একই বিভাগের পিএইচডি গবেষক ফারজানা আক্তার নূর। এ সময় আরও উপস্থিত ছিলেন প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামল উদ্দিন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের সভাপতি, শিক্ষকবৃন্দস এবং বন্ধু’র” সভাপতি মাসুদ পারভেজ সবুজ, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনসহ অন্যান্য শিক্ষার্থীরা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কানাডায় স্থায়ী বসবাসের সুযোগ

    ২৩ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com