• শিরোনাম

    কুবিতে শিক্ষার্থীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

    কুবি প্রতিনিধি | ১৮ মার্চ ২০১৮

    কুবিতে শিক্ষার্থীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

    সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনরত অজ্ঞাতনামা ৫০০ থেকে ৭০০ জনের নামে মামলা প্রত্যাহার এবং কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মানববন্ধন ও বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা। আজ রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের কাঠালতলায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক ঘুরে তারা।

    এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার, ফেস্টুন নিয়ে আন্দোলনে অংশ নেন। ‘বঙ্গবন্ধুর বাংলাতে, নিয়োগ হবে মেধাতে’, ‘বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘শেখ হাসিনার বাংলায় কোটার ঠাঁই নাই’ এ ধরনের স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের।

    মানববন্ধনে বক্তারা বলেন, ‘১৯৭১ সালে আমরা বৈষম্যের বিরুদ্ধে লড়াই করেছি। এখনও আমরা বৈষম্যের বিরুদ্ধেই আন্দোলন করছি। এই যৌক্তিক আন্দোলনকে দমানোর যত ষড়যন্ত্রই চলুক না কেন আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব।’ এ সময় আন্দোলনকারীদের নামে মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।

    উল্ল্যেখ্য, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে পুলিশের ওপর আক্রমণ, রাস্তা অবরোধ করে জনদুর্ভোগ সৃষ্টি ও যানবাহন ভাঙচুর করে সম্পদের ক্ষতি করার অভিযোগ এনে গত বুধবার শাহবাগ থানায় অজ্ঞাতনামা ৫০০ থেকে ৭০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়।এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কানাডায় স্থায়ী বসবাসের সুযোগ

    ২৩ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com