• শিরোনাম

    খালেদা জিয়াকে কারাগারে সুযোগ দিতে গিয়ে অন্যায় করেছি

    নিজস্ব প্রতিনিধি | ০৩ মে ২০১৮

    খালেদা জিয়াকে কারাগারে সুযোগ দিতে গিয়ে অন্যায় করেছি

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন া

    বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে সুযোগ দিতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি অন্যায় করে ফেলেছেন বলে জানিয়েছেন। তিনি বলেছেন, খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে গ্রেপ্তার করতে চাইলে ২০১৫-১৬ সালেই গ্রেপ্তার করতে পারতেন। কিন্তু তিনি সেটি করেননি।

    আজ বুধবার বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এই কথা বলেন। সৌদি আরব, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া সফর নিয়ে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য শেষে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী ওই কথা বলেন।

    খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি-দলটির নেতাদের এমন ঘোষণার কোনো যৌক্তিকতা আছে কিনা এমন প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, রাজনৈতিক দল বড় হলে তার জয়ের বিষয়ে আশাবাদী থাকে। আমরাও আশাবাদী নির্বাচনের বিজয়ের বিষয়ে। কিন্তু কোনো দল নির্বাচনে না এলে সেটির দায়তো আমার না। কেউ ভোটে না এলে আমি তো তাকে ধরে নিয়ে আসতে পারি না। ভোট তাদের গণতান্ত্রিক অধিকার, খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনে আসবে কিনা সেটি তাদের দলের ব্যাপার।

    আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেন, এতিমের টাকা চুরি করে খালেদা জিয়া করাগারে। কারণ তাদের এত বড় বড় আইনজীবীরাতো ১০ বছরে প্রমাণ করতে পারলেন না খালেদা জিয়া এতিমের টাকা চুরি করেননি। তাহলে আমার কাছে দাবি করে তো লাভ নাই।

    প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের জোয়ার ধ্বংস করতে না চাইলে অবশ্যই আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে। কারণ আওয়ামী লীগ ছাড়া কেউ দেশের উন্নয়ন করতে পারবে না। তাই জনগণ উন্নয়ন চাইলে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে।

    আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেন, বিএনপি নেত্রীকে আমি জেলে পাঠাইনি। তাকে সাজা দিয়েছে আদালত। এখানে তো আমার কিছু নেই। আমি তাকে রাজনৈতিকভাবে গ্রেপ্তার করতে চাইলে ২০১৫-১৬ সালেই গ্রেপ্তার করতে পারতাম। কিন্তু আমি সেটি তো করিনি। এমনকি আমি তাঁর ছেলে (আরাফাত রহমান কোকো) মারা যাওয়ার পর দেখতে যাওয়ার পর আমার মুখের ওপর দরজা বন্ধ করে দিয়েছিল।

    প্রধানমন্ত্রী বলেন, আদালত খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে। এখানে আমার তো কোনো অপরাধ নাই। উল্টো আমি তাঁকে কারাগারে সুযোগ দিতে গিয়ে একটি অন্যায় করেছি। কারণ নিরপরাধ ফাতেমাকে (খালেদা জিয়ার ব্যক্তিগত কর্মী) তাঁর (খালেদা জিয়া) চাওয়ায় তাঁর সাথে কারাগারে দিয়েছি। কিন্তু এ বিষয়ে আমাদের কোনো মানবাধিকার সংগঠন সোচ্চার না। কই তারা তো এখনো আওয়াজ তুলেনি কেন ফাতেমাকে জেলে থাকতে হবে?

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com