• শিরোনাম

    গুপ্তধনের জন্য বিশেষজ্ঞের খোঁজ

    নিজস্ব প্রতিবেদক | ২২ জুলাই ২০১৮

    গুপ্তধনের জন্য বিশেষজ্ঞের খোঁজ

    রাজধানীর মিরপুর-১০ এর সি ব্লকের ১৬ নম্বর রোডের ১৬ নম্বর বাড়িতে গুপ্তধনের সন্ধানে বিশেষজ্ঞ খোঁজ করা হচ্ছে। বিশেষজ্ঞদের দ্বারা পরীক্ষা-নিরীক্ষা করার পর গুপ্তধন আছে কি না বিষয়টি নিশ্চিত হয়ে পরে আবার উদ্ধার অভিযান শুরু করা হবে। আজ রবিবার দুপুরে বাড়িটিতে গুপ্তধন সন্ধানে খনন কাজে দায়িত্বরত ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এ তথ্য জানিয়েছেন।

    তিনি বলেন, অনির্দিষ্টকালের জন্য খননকাজ স্থগিত ঘোষণা করা হয়েছে। বাড়িটি অনেক পুরোনো ও ঝুঁকিপূর্ণ। ঘরের মধ্যে খননের ফলে ভেঙ্গে পড়ার সম্ভবনা রয়েছে। ইতোমধ্যে ৪ ফিট খনন করা হয়েছে। জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত অধিদফতরের একজন ইঞ্জিনিয়ার খনন করা স্থান পরিদর্শন করেছেন। তার পরামর্শেই উদ্ধার কাজ স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    তিনি আরো বলেন, প্রাথমিকভাবে গুপ্তধন উদ্ধারে কাজ শুরু করা হয়েছিল। যেহেতু ৪ ফিট মাটি খনন করার পরও কিছু পাওয়ায় যায়নি, সে কারণে এখন বিশেষজ্ঞদের পারামর্শ নেওয়া প্রয়োজন। এ বিষয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রকৌশলীদের সঙ্গে পরামর্শ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। পাশাপাশি খনন কাজে স্ক্যানার ব্যবহার করা হবে।

    এর আগে, শনিবার সকাল সাড়ে ১০টা থেকে ২২ জন শ্রমিক বাড়িটিতে খনন কাজ শুরু করে। টানা ৬ ঘণ্টা খনন কাজ চললেও গুপ্তধনের কোনো সন্ধান না পেয়ে ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ারুজ্জামান রবিবার পর্যন্ত খনন কাজ স্থগিত করেন। পুলিশের মিরপুর বিভাগের এডিসি রুহুল আমিন সাগর জানান, খনন কাজ স্তগিত করা হলেও বাড়িটির নিরাপত্তায় পুলিশ নিয়োজিত রয়েছে। বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নিবে সংশ্লিষ্টরা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com