• শিরোনাম

    চাঁদপুরে মেডিকেল ক্যাম্পেইন ও লাইফ জ্যাকেট বিতরণ করলো কোস্ট গার্ড

    নিজস্ব প্রতিবেদক | ০৮ এপ্রিল ২০১৮

    চাঁদপুরে মেডিকেল ক্যাম্পেইন ও লাইফ জ্যাকেট বিতরণ করলো কোস্ট গার্ড

    চাঁদপুরের মতলব উত্তর এলাকায় মেডিকেল ক্যাম্পেইন ও লাইফ জ্যাকেট বিতরণ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী ঢাকা জোন। গতকাল শনিবার সকালে ষাটনল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে গরিব ও মৎস্যজীবি জেলেদের মাঝে ৫০টি লাইফ জ্যাকেট বিতরণ করা হয়। এছাড়া পাঁচ শতাধিক গরিব, দুস্থ ও অসহায় নারী, শিশু এবং পঙ্গুদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করা হয়েছে।

    লাইফ জ্যাকেট বিতরণ করেন কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী এবং মেডিকেল ক্যাম্পেইন করেন বাংলাদেশ কোস্ট গার্ড পরিবার কল্যান সংঘের সভাপতি ডা. আফরোজা গনি। প্রধান অতিথি হিসেবে কোস্ট গার্ড মহাপরিচালক বলেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় লাইফ জ্যাকেট ও মেডিকেল ক্যাম্পেইন করা হয়েছে।

    তিনি বলেন, নদী ও জেলেদের নিরাপত্তা প্রদানের মাধ্যমে বাংলাদেশের অভ্যন্তরীণ নদ-নদী এবং সমুদ্রে কর্মরত জেলে সম্প্রদায়কে একটি নিরাপদ কর্মস্থল উপহার দিয়েছে কোস্ট গার্ড। এরই অংশ হিসেবে ২০১৭ সালে অস্ত্রসহ ২৬৩ জন ডাকাতকে আটক করা হয়েছে। ২০১৭ সালে সমুদ্রে বিপন্ন ৯৮ জন জেলেকে উদ্ধারের মাধ্যমে কোস্ট গার্ড মানবিক সহায়তার এক অনুপম দৃষ্টান্ত স্থাপন করেছে।

    বিগত বছরগুলোতে কোস্ট গার্ডের তৎপরতায় অবৈধ জালের ব্যবহার বন্ধ এবং মা ইলিশ সংরক্ষণের ফলে ইলিশসহ বিভিন্ন ধরনের মাছে বাংলাদেশ আজ স্বয়ংসম্পূর্ণ। বঙ্গবন্ধু বাংলার দরিদ্র কৃষক ও জেলেদের নিয়ে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখতেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপকল্প ২০৪১ প্রণয়ন করেছেন।

    রূপকল্প ২০৪১ বাস্তবায়নে কাজ করছে বাংলাদেশ কোস্ট গার্ড। অনুষ্ঠানে কোস্ট গার্ডের ঢাকা জোনাল কমান্ডার কমান্ডার এটিএম রেজাউল হাসান, সহকারী পরিচালক (গোয়েন্দা) লে. কমান্ডার আব্দুল্লাহ আল মারুফ, চাঁদপুর জেলার মতলব উত্তরের উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, উপজেলা মৎস কর্মকর্তা সাখাওয়াত হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com