• শিরোনাম

    জঙ্গলে আটকে রেখে মুক্তিপণ আদায় : গ্রেফতার এক

    নিজস্ব প্রতিবেদক | ২৫ জানুয়ারি ২০১৮

    জঙ্গলে আটকে রেখে মুক্তিপণ আদায় : গ্রেফতার এক

    রাজধানীর শাহআলীর ব্যবসায়ী আরিফ খানকে অপহরণ করে নির্যাতন ও মুক্তিপণ আদায়ের অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেফতারকৃতের নাম শফিকুল ইসলাম ওরফে শামছুল হক ওরফে ডাকাত লিতু। গতকাল মঙ্গলবার রাতে মিরপুরের এফ ব্লকের ১ নম্বর সড়কের ৪ নম্বর বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

    আজ বুধবার এবিষয়ে পিবিআই ঢাকা মেট্রোর বিশেষ পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, গত বছরের ৮ ডিসেম্বর দুপুরে শফিকুল ভিকটিম আরিফ খানের দোকানে এসে জানায়, গাজীপুর চন্দ্রা মহিলা ক্যাডেট কলেজের পিছনে একটি বাড়িতে থাই গ্লাস ও এ্যালুমিনিয়ামের কাজ করাবে। পরের দিন শফিকুল আবারো আরিফের দোকানে এসে গ্লাসের কাজ করানোর কথা বলে তাকে এবং তার মিস্ত্রি সোহাগ খলিফাকে কয়েক দফায় যানবাহন পরিবর্তন করে জঙ্গলে নিয়ে যায়।

    সেখানে যাওয়ার পর পূর্ব পরিকল্পিত ভাবে ওঁৎ পেতে থাকা বাবুলের সহযোগিরা আরিফ ও সোহাগকে জিম্মি করে। অপহরণকারীরা তাদের হাত-পা বেঁধে লোহার রড ও চাপাতির বাট দিয়ে এলোপাতারি আঘাত করে। এসময় আরিফের সাথে থাকা নগদ ৭ হাজার টাকা ও ২টি মোবাইল ফোনসেট কেড়ে নেয় অপহরণকারীরা। পরে ভিকটিমদের মোবাইলফোন দিয়ে তাদেরই স্বজনদের সঙ্গে কথা বলে মুক্তিপণের জন্য বিকাশের মাধ্যমে ৮৫ হাজার ৯০০ টাকা আদায় করে।

    বিশেষ পুলিশ সুপার জানান, মুক্তিপণ পাওয়ার পর অপহরণকারীরা আরিফ ও সোহাগের হাত-পা ও চোখ বেধে জঙ্গলে ফেলে রেখে যায়। তাদের চিৎকারে পথচারীরা এগিয়ে আসলে তারা উদ্ধার হয়ে বাসায় ফিরেন। পরে আরিফ খান বাদী হয়ে শাহআলী থানায় মামলা (মামলা নম্বর-৭) দায়ের করেন।

    শাহআলীর রাইনখোলায় ‘রাহাত থাই এ্যালুমিনিয়াম এন্ড গ্লাস হাউস’ এর মালিক আরিফ খান। তার গ্রামের বাড়ি বাগেরহাট জেলা সদরের সিংরাই এলাকায়। তিনি জানান,শফিকুলের নেতৃত্বে গড়ে উঠা এ চক্রটি রাজধানীসহ দেশের বিভিন্ন স্থান থেকে কৌশলে ব্যবসায়িদের অপহরণ করে স্বজনদের কাছ থেকে মুক্তিপণ আদায় করে। শফিকুলের বিরুদ্ধে একাধিক থানায় খুন, ডাকাতি, অপহরণ করে মুক্তিপণ আদায়, অজ্ঞান করে সর্বস্ব লুটে নেওয়ার মামলা রয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com