• শিরোনাম

    জবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে সাংবাদিকসহ আহত ৪

    রায়হান উদ্দিন , জবি প্রতিনিধি | ০৩ এপ্রিল ২০১৮

    জবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে সাংবাদিকসহ আহত ৪

    তুচ্ছ ঘটনাকে কেন্দ্র কওে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষ হয়।এতে সাংবাদিকদের ওপরও হামলা করা হয়েছে। আহত হয় তিন ছাত্রলীগ কর্মী।

    মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর দুইটা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও কোতয়ালী থানা পুলিশের মধ্যস্থতায় পরিস্থিতি নিয়ন্ত্রণ হয়। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

    জানা যায়, বাংলা বিভাগের এগার তম ব্যাচের পিয়াস ও নৃবিজ্ঞান বিভাগের বারতম ব্যাচের নূও আলমের মধ্যে ছবি তোলাকে কেন্দ্র কওে কথা কাটাকাটি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে এক পর্যায় সংঘর্ষ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দুই গ্রুপের মধ্যে ছড়িয়ে পরে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও পুলিশ প্রশাসনের কোনো বাধাই মানছেনা ছাত্রলীগ নেতাকর্মীরা। সংঘর্ষ চলাকালে ছবি তুলতে গেলে সভাপতি গ্রুপের বারতম ব্যাচের সোহান তার দলবল নিয়ে সাংবাদিকের ওপর হামলা করে। ক্যাম্পাসের অন্যান্য সাংবাদিক ও পুলিশের সহযোগিতায় তাকে উদ্ধার করা হয়।

    সংঘর্ষেও কথা শুনে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ক্যাম্পাসে আসলে তাদের সামনেই ছাত্রলীগ কর্মীরা পূনরায় সংঘর্ষের সৃষ্টি করে। এসময় ছাত্রলীগের উভয়গ্রুপের তিনকর্মী আহত হয়। আহতকর্মীরা হলো, বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের আলআমিন, বারতম ব্যাচের শ্রোত এবং ১৩ তম ব্যাচের রণি। আহত ছাত্রলীগ কর্মীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
    জবি শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি মিটিংয়ে আছেন বলে ফোনে কথা বলেননি।
    জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জয়নূল আবেদীন রাসেল বলেন, সংঘর্ষটা বিভাগের বিধায় শিক্ষার্থীদের বিভাগীয়ভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। এটা ছাত্রলীগের কোনো বিষয়না। সাংবাদিকের ওপর হামলা প্রশ্নের উত্তওর তিনি বলেন, এ বিষয়টা আমরা জানিনা। এমন কিছু হলে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

    এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোস্তফা কামাল বলেন, ক্রিকেট খেলাকে কেন্দ্র কওে ছাত্রলীগের দুইগ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। ক্যাম্পাস এখন শান্ত্ব।
    আহতদেও ব্যাপাও তিনি বলেন, আহত শিক্ষার্থীরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছে। তাদেও পক্ষ থেকে এখনো কোনো অভিযোগ দেয়া হয়নি। অভিযোগ দিলে প্রশাসনিকভাবে তাদেও বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কানাডায় স্থায়ী বসবাসের সুযোগ

    ২৩ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com