• শিরোনাম

    জমির ক্ষতিপূরণ বিষয়ে হেল্পলাইন চালু

    নিজস্ব প্রতিবেদক | ১২ মে ২০১৮

    জমির ক্ষতিপূরণ বিষয়ে হেল্পলাইন চালু

    অধিগ্রহণ করা জমির ক্ষতিপূরণ প্রদান সহজ ও জনবান্ধব করতে হেল্পলাইন নম্বর চালু করেছে ঢাকা জেলা প্রশাসন। এই নম্বরে ফোন করলে এ সংক্রান্ত যে কোনো তথ্যের পাশাপাশি সেবা পাবেন জমির মালিকরা। বৃহস্পতিবার দুপুরে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ঢাকা বিভাগের কমিশনার কে এম আলী আজম।

    নানা উন্নয়ন কাজে জমি অধিগ্রহণ একটি স্বাভাবিক ব্যাপার। কিন্তু এ নিয়ে প্রায়ই দালাল চক্র জমির মালিকদেরকে হয়রানি করে থাকে। একে টাকা কামানোর সুযোগ হিসেবেও বেছে নেয় তারা। তবে ক্ষতিপূরণ বিষয়ে তথ্য না থাকা, দপ্তরে যেতে সংকোচ বা অন্য জটিলতার সমস্যার সমাধানে এই হেল্পলাইন চালু করার কথা জানিয়েছে প্রশাসন।

    ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী জানান, ঢাকা জেলা প্রশাসন ও বাংলালিংকের কারিগরি সহায়তায় ‘এলএ হেল্প-লাইন’ এবং বিদ্যমান হেল্প ডেস্কে ক্ষতিপূরণের আবেদন প্রক্রিয়ার সহায়তা সেবার উদ্বোধন করা হয়েছে। এখন থেকে ০১৯২১-৯৯৯০০০ নম্বারে কল করে যে কেউ জমি অধিগ্রহণ ক্ষতিপূরণ সংক্রান্ত যেকোন তথ্য এবং সেবা নিতে পারবেন।

    এই কার্যক্রমকে সময়উপযোগী এবং জনমুখী প্রশাসন গড়তে এটি কার্যকর ভূমিকা রাখবে বলে আশা করছে সরকার। এই প্রথম দেশে কোন জেলায় অধিগ্রহণের ক্ষতিপূরণ প্রদানে অনলাইন ভিত্তিক সেবামুখী কার্যক্রমের যাত্রা শুরু হল। এছাড়া জমি অধিগ্রহণকে স্বচ্ছ ও সহজ করতে অনলাইনভিত্তিক বিভিন্ন উদ্ভাবনী কর্ম-পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে বলেও জানান ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী। এ সময় উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক মাহমুদ হাসান, ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব তারিক হিকমত, ঢাকা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (ভূমি অধিগ্রহণ) তানভীর আহমেদ প্রমুখ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com