• শিরোনাম

    তিন সিটিতে জমজমাট প্রচার শেষ

    নিজস্ব প্রতিবেদক | ২৯ জুলাই ২০১৮

    তিন সিটিতে জমজমাট প্রচার শেষ

    দলীয় প্রতীকে প্রথমবার ভোট হচ্ছে রাজশাহী, বরিশাল ও সিলেটে সিটি। এই তিন সিটিতে মেয়র পদে মোট ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নতুন জনপ্রতিনিধি নির্বাচনে ৮ লাখ ৭৪ হাজারেও বেশি ভোটার সোমবার ভোট দেবেন। তিন সিটির ৩৯৫টি কেন্দ্রে সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই ভোটগ্রহণ হবে। এ দিন নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি থাকবে।

    মাত্র ১৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট হবে। বাকি সব কেন্দ্রে ভোট হবে ব্যালট পেপার ব্যবহার করে সনাতন পদ্ধতিতে।তিন নগরীতে এই নির্বাচন পরিচালনায় ব্যয় ধরা হয়েছে প্রায় ৭ কোটি  টাকা। নির্বাচন পরিচালনায় থাকবেন কমিশনের সাড়ে সাত হাজারেরও বেশি  ভোটগ্রহণ কর্মকর্তা। প্রায় পাঁচশ’ পর্যবেক্ষক ও ছয় শতাধিক সাংবাদিক থাকবেন এ নির্বাচন পর্যবেক্ষণ করবেন।

    নির্বাচনের নিরাপত্তায় নিয়োজিত থাকবেন পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার-ভিডিপির প্রায় ১১ হাজার সদস্য। একাদশ সংসদ নির্বাচনের পাঁচ মাস আগের এ সিটি ভোটকে বেশ গুরুত্ব দিচ্ছে নির্বাচন কমিশন। গাজীপুর-খুলনার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তিন সিটিতে যাতে কোনো ধরনের ভুল-ত্রুটি ও অনিয়মের পুনরাবৃত্তি যাতে না ঘটে সে বিষয়ে বিশেষ নজর রাখা হবে বলে জানিয়েছে সাংবিধানিক সংস্থাটি।

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com