• শিরোনাম

    দুই গোলে এগিয়ে ফ্রান্স

    ডেনা্ইট ডেস্ক | ০৬ জুলাই ২০১৮

    দুই গোলে এগিয়ে ফ্রান্স

    শেষ ষোলোতে আর্জেন্টিনার বিপক্ষে তারা ছিল বেশ দুর্বার। দারুণ আক্রমণাত্মক ফুটবল খেলে মেসিদের রক্ষণভাগ একরকম নাজেহাল করে তুলেছিল ফ্রান্স। কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিপক্ষে ম্যাচের শুরুতে সে দলটিকে মোটেও খুঁজে পাওয়া য়ায়নি। অবশ্য ম্যাচে ২-০ গোলে এগিয়ে রয়েছে ফ্রান্স।

    আজ শুক্রবার নিজনি নোভগোরদে অনুষ্ঠিত ম্যাচের ৪০ মিনিটে ফ্রান্স এগিয়ে যায়। ফ্রি-কিক থেকে চমৎকার গোলটি করেন রাফায়েল ভারানে। গ্রিজমানের ফ্রি-কিকে ভারানের হেডে পোস্ট ঘেঁষে বল জালে জড়ায়।

    চার মিনিট পর ম্যাচের সমতা ফেরানোর দারুণ সুযোগ হাতছাড়া করে উরুগুয়ে। কর্নার থেকে ডিফেন্ডার  মার্টিন ক্যারোসের হেড ঝাঁপিয়ে পড়ে ফ্রান্স গোলরক্ষক হুগো লরিস দলকে বিপদ মুক্ত করেন।

    ফ্রান্সের ব্যবধান দ্বিগুণকরা গোলটি করেন আতোয়োন গ্রিজম্যান। ৬১ মিনিটে বক্সের বাইরে থেকে চমৎকার শরেট উরুগুয়ে গোলরক্ষকে পরাস্ত করেন তিনি। তাঁর শট গোলরৈক্খকের হাতফসে জালে জড়ায় বল।

    অবশ্য এর আগে উরুগুয়েই বেশি সুযোগ পেয়েছিল। ম্যাচের শুরুতেও এগিয়ে যেতে পারতো প্রথম বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। চতুর্থ মিনিটেই দারুণ সুযোগ হাতছাড়া করে তারা। দিয়েগো লাক্সাল্টের ক্রসে নাহিটান নানডেজ পা ছোঁয়ালেই গোল হতো কিন্তু তিনি পারেননি বল জালে জড়াতে, তাই শুরুতেই উরুগুয়ের প্রচেষ্টা ব্যর্থ হয়।

    এ ছাড়াও বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে উরুগুয়ে। তাই প্রথমার্ধে হতাশ হতে হয় তাদের।

    ফ্রান্স একাদশ: উগো লরিস, বাঁজামাঁ পাভার্দ, রাফায়েল ভারানে, সামুয়েল উমতিতি, লুকা এরনঁদেজ, পল পগবা, এনগোলা কঁতে, কিলিয়ান এমবাপে, অঁতোয়ান গ্রিজমান, কোরোঁতাঁ তোলিসো, অলিভিয়ে জিরুদ

    উরুগুয়ে একাদশ: ফের্নান্দো মুসলেরা, মার্তিন কাসেরেস, হোসে মারিয়া হিমেনেস, দিয়েগো গদিন, দিয়েগো লাক্সালত, লুকাস তররেইরা, নাহিতান নান্দেস, মাতিয়াস বেসিনো, রদ্রিগো বেন্তানকুর, ক্রিস্তিয়ান স্তুয়ানি, লুইস সুয়ারেস।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com