• শিরোনাম

    দুই মাসেও ফেরেননি নিখোঁজ সাংবাদিক উৎপল দাস

    নিজস্ব প্রতিবেদক | ০৯ ডিসেম্বর ২০১৭

    দুই মাসেও ফেরেননি নিখোঁজ সাংবাদিক উৎপল দাস

    সাংবাদিক উৎপল দাসের নিখোঁজ হওয়ার দুই মাস পূর্ণ হচ্ছে আগামীকাল রবিবার। তবে নিখোঁজের দুই মাস পেরিয়ে গেলেও আজ শনিবার রাত পযর্ন্ত উৎপল দাসের খোঁজ দিতে পারেনি পুলিশ কর্মকর্তারা। গত ১০ অক্টোবর রাজধানীর মতিঝিলে কর্মস্থল থেকে বের হওয়ার পরই নিখোঁজ হন অনলাইন সংবাদমাধ্যম পূর্বপশ্চিমবিডি ডট নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক উৎপল দাস। দীর্ঘদিনেও তার সন্ধান না পেয়ে চরম উৎকণ্ঠায় দিন কাটছে পরিবারের।

    উৎপলের নিখোঁজের ঘটনায় তার পরিবার ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে গত ২২ ও ২৩ অক্টোবর মতিঝিল থানায় দুটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ সরকারের বিভিন্ন পর্যায়ের ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেন জ্যেষ্ঠ সাংবাদিকরা।

    কললিস্ট ও লোকেশন ট্র্যাক করে পুলিশের পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয় সর্বশেষ ১০ অক্টোবর দুপুর ১টা ৪৭ মিনিটে ধানমন্ডি এলাকায় উৎপলের মোবাইল ফোন সচল ছিল। এরপর থেকে তার অবস্থান সম্পর্কে কোনও ধারণা পাওয়া যাচ্ছে না। পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন ও সাংবাদিকদের বিভিন্ন সংগঠন কর্মসূচি পালন করেছে উৎপলের জন্য। তাকে খুঁজে বের করার দাবি নিয়ে প্রতিদিন দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সামনে মানববন্ধন করছেন উদ্বিগ্ন সহকর্মীরা। একই স্থানে প্রতিদিন দুপুর ১টা ৪৭ মিনিটে মানববন্ধন করছেন গণমাধ্যমকর্মীরা।

    গত ৭ ডিসেম্বর বনানী আর্মি শ্যুাটিং রেঞ্জে পুলিশ বার্ষিক শ্যুটিং ও আইজি কাপ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ উপলক্ষে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেন,সাবেক রাষ্ট্রদূত মারুফ জামানসহ সকল নিখোঁজদের খুঁজে বের করার চেষ্টা চলছে। তিনি বলেন,মারুফ জামান নিখোঁজ হয়েছে বলে পরিবার জিডি করেছে, সেই ভিত্তিতে পুলিশ তদন্ত করছে। নিখোঁজদের মধ্যে বেশিরভাগকেই পুলিশ উদ্ধার করতে সক্ষম হয়েছে। নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে পুলিশ আন্তরিক। বেশিরভাগ নিখোঁজ ব্যক্তিই উদ্ধার হয়েছে, মারুফ জামানও উদ্ধার হবেন। তবে সকল নিখোঁজেরই আলাদা কারণ রয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রাতের রাণীর অন্য জগৎ

    ২৭ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com