• শিরোনাম

    দুই সেশনেই দুইবার অলআউট আফগানিস্তান

    ডেনাইট ডেস্ক | ১৫ জুন ২০১৮

    দুই সেশনেই দুইবার অলআউট আফগানিস্তান

    শুক্রবার দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ৪৭৪ রান তুলেছিল ভারত। বোলিংয়ে ঘুরে দাঁড়িয়ে যে লড়িয়ে মানসিকতার প্রমাণ রেখেছিল আফগানরা, সেই মানসিকতার প্রতিফলন পড়েনি ব্যাটিংয়ে। টেস্ট ক্রিকেটে নিজেদের প্রথম ইনিংসে তুলতে পেরেছে ১০৯ রান। ফলো অনের পর দ্বিতীয় ইনিংসে করতে পেরেছে আরও ৬ রান কম। দুই দিনেই টেস্ট শেষ হওয়ার ২১তম ঘটনা এটি। নিজেদের অভিষেক টেস্টেই দুই দিনে হেরেছিল আগে কেবল দক্ষিণ আফ্রিকা, সেই ১৮৮৯ সালে। ভারতের দুই দিনের টেস্ট জয় এই প্রথম।

    সকালে ভারত দিন শুরু করেছিল ৬ উইকেটে ৩৪৭ রান নিয়ে। এদিন আরও ১২৭ রান যোগ করে তারা। যাতে বড় অবদান হার্দিক পন্ডিয়ার। ১০ রান নিয়ে দিন শুরু করা পান্ডিয়া খেলেছেন ৯৪ বলে ৭১ রানের ইনিংস। অষ্টম উইকেটে রবীন্দ্র জাদেজার সঙ্গে গড়েন ৬৭ রানের জুটি। নবম ব্যাটসম্যান হিসেবে পান্ডিয়া আউট হওয়ার পর ঝড় তোলেন শেষ ব্যাটসম্যান উমেশ যাদব। দুটি করে চার ও ছক্কায় করেন ২৬ রান। ভারতের স্কোর দাঁড়ায় ৪৭৪।

    ব্যাটিংয়ে নেমে আফগানদের হয়ে স্বভাবসুলভ আক্রমণাত্মক শুরু করেছিলেন মোহাম্মদ শাহজাদ। কিন্তু তিন বাউন্ডারিতে ১৪ রান করার পর রান আউট হন তিনি নিজের আলসেমি আর পান্ডিয়ার দারুণ ফিল্ডিংয়ে। এরপর উইকেট পড়েছে নিয়মিত বিরতিতে। নতুন বলে ছোবল দিয়েছেন উমেশ যাদব ও ইশান্ত শর্মা। এরপর দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও জাদেজার স্পিনের সামনে আফগানদের মনে হয়েছে একদমই আনকোরা।

    মোহাম্মদ নবি কেবল করতে পেরেছেন ২৪ রান। অশ্বিন ৪ উইকেট নেন ২৭ রানে। ফলো অনের পর দ্বিতীয় ইনিংসেও প্রায় একই চিত্র। আবারও শাহজাদের তিন বাউন্ডারিতে শুরু। তার দ্রুত বিদায়ের পর ইনিংস আবার একই পথে। এবার নতুন বলে উমেশ যাদব ভোগান আফগানদের। তুলে নেন ৩ উইকেট। আরেক পেসার ইশান্ত শর্মা নেন একটি। এরপর যথারীতি দুই স্পিনারের সামনে আফগানদের অসহায়ত্ব। স্রেফ উইকেট শিকারের পালায় একটু বদল, দ্বিতীয় ইনিংসে চারটি নেন জাদেজা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com