• শিরোনাম

    দেশের প্রতিটি অঞ্চলে গ্যাস পৌঁছে দেওয়া হবে

    ডেনাইট ডেস্ক | ০৫ মার্চ ২০১৮

    দেশের প্রতিটি অঞ্চলে গ্যাস পৌঁছে দেওয়া হবে

    বাংলাদেশের প্রতিটি অঞ্চলে গ্যাস পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, আগামী দুই মাসের মধ্যে সেই প্রক্রিয়া শুরু হবে। গ্যাস দিয়ে পরিকল্পিত শিল্প এলাকা গড়ে তোলা হবে। তবে আবাসিক একটি চুলায় গ্যাস দেয়ার মানে দুইশ লোকের চাকরি হরণ করা। কারণ একটি চুলায় যে গ্যাস পুড়ে তা দিয়ে অন্তত দুইশত লোকের চাকরি দেওয়া যায়।

    সোমবার বিকেলে টাঙ্গাইলের সখীপুর আবাসিক মহিলা কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, পরিকল্পিতভাবে শুধু শিল্প কারখানায় গ্যাস সরবরাহ করে সমৃদ্ধ দেশ গড়ে তুলতে সরকার কাজ করছে।

    মন্ত্রী আরও বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকলেও তারা গ্যাস এবং বিদ্যুতের উন্নয়নে কাজ করেনি। কিন্তু বর্তমান সরকার ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়ে বাংলাদেশকে আলোকিত করতে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে। তাই আগামী নির্বাচনে ভুল করলে দেশ পাকিস্তানের অংশ হয়ে যাবে।

    সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত নবীনবরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন। স্থানীয় সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের শুভেচ্ছা দূত রাশেক রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত শিকদার ও অধ্যক্ষ রেনুবর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com