• শিরোনাম

    পাসপোর্ট কর্মকর্তাকে প্রকাশ্যে কোপাল মুখোশধারীরা

    ডেনাইট ডেস্ক | ২৯ মার্চ ২০১৮

    পাসপোর্ট কর্মকর্তাকে প্রকাশ্যে কোপাল মুখোশধারীরা

    বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে দালালমুক্ত করে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেয়ায় সহকারি পরিচালক (এডি) সাজাহান কবিরকে সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করেছে। তাকে আহত অবস্থায় উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হচ্ছে।

    বৃহস্পতিবার দুপুরে আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারি পরিচালক (এডি) সাজাহান কবির অফিস থেকে বের হয়ে রিকশা যোগে বগুড়া শহরের শাকপালা মোড়ে যাওয়ার সময় কৈগাড়ি এলাকায় সন্ত্রাসীরা মোটরসাইকেল যোগে এসে ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকে। এসময় সাজাহান কবির সন্ত্রাসীদের হাত থেকে বাঁচতে বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ের একটি অফিস কক্ষে গিয়ে আশ্রয় নেয়। সেখানেই দরজা ভেঙ্গে ভিতরে গিয়ে কুপিয়ে আহত করে।

    বগুড়া সদর থানা পুলিশ কর্মকর্তারা বলছেন, মেহেরপুরের বাসিন্দা বগুড়ার আঞ্চলিক পাসপোর্ট অফিসের এডি সাজাহান কবির বগুড়ায় যোগ দিয়েই তার কার্যালয় থেকে দালালমুক্ত করে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেন। এতে করে দালালমুক্ত হয় পাসপোর্ট অফিস। পরে তিনি কার্যালয় চত্বরে একটি অভিযোগ বক্স রাখেন। সেখানে তিনি অভিযোগ ও সেবা পাওয়া, কোন কর্মকর্তার সেবা কেমন পেয়েছেন সে বিষয়েও লিখিতভাবে জানাতে বলেন। এসব কারণে পাসপোর্টের দালালরা তার উপর ক্ষিপ্ত ছিল। বগুড়ার পাসপোর্ট অফিস ঘুষ, দুর্নীতি ও দালাল মুক্ত করার কারনে এই হামলার ঘটনা ঘটে।
    স্থানীয়রা জানান, বগুড়া শহরের খান্দার এলাকার রাজনৈতিক পরিচয়ে এক প্রভাশালী নেতা পাসপোর্ট অফিস থেকে কোন দালালিভাগ না পাওয়ায় তারা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

    বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের (শজিমেক) কর্তব্যরত চিকিৎসক জানান, সাজাহান কবিরের ডান পায়ের হাটু, ডান হাত এবং মাথায় আঘাতে চিহ্ন রয়েছে।

    বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আব্দুল আজিজ মন্ডল জানান, কয়েকদিন আগে তার অফিসে গিয়ে কয়েকজন যুবক আর্থিক সুবিধা আদায়ের চেষ্টা করেছিল। সেই সুবিধা না দেয়ার কারণে তার সাথে বাকবিতন্ডাও হয়।

    বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা জানান, প্রাথমিকভাবে হামলাকারিদের সনাক্ত করা গেছে। দ্রুত সময়ের মধ্যে গ্রেফতারে অভিযান চলছে।

    বগুড়া জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী জানান, উন্নত চিকিৎসার জন্য পাসপোর্ট অফিসের কর্মকর্তা সাজাহান কবির কে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় প্রেরণ করার প্রস্তুতি নেয়া হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com