• শিরোনাম

    প্রবল ভূমিকম্পে কেঁপে উঠল চার দেশ

    ডেনাইট ডেস্ক | ৩১ জানুয়ারি ২০১৮

    প্রবল ভূমিকম্পে কেঁপে উঠল চার দেশ

    প্রবল ভূমিকম্পে কেঁপে উঠল ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও উজবেকিস্তান। তবে পাকিস্তানের বালোচিস্তান প্রদেশে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। ইতোমধ্যে সেখানে এক কিশোরীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

    বুধবার এ তথ্য নিশ্চিত করে পাক সংবাদমাধ্যম জানিয়েছে যে, বালোচিস্তান প্রদেশেই সর্বাধিক ক্ষতি হয়েছে।

    এদিন আফগানিস্তানের হিন্দুকুশ পর্বতমালা সংলগ্ন এলাকায় তীব্র ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.১। এর জেরে উত্তর পশ্চিম ভারত, জম্মু কাশ্মীর, আফগানিস্তানের কিছু অংশ উজবেকিস্তানের একাংশ কেঁপে ওঠে।

    পাকিস্তানের জিও নিউজ জানিয়েছে, রাওয়ালকোট, লাহোর, মীরপুর এবং মুজফফরবাদে কম্পন অনুভূত হয়েছে। এই ঘটনায় কুয়েটাতে ৯ জন আহত হয়েছে বলে জানা গেছে। ঘর-বাড়ি সব ভেঙে পড়েছে। ইতোমধ্যে বাসিন্দাদের উদ্ধারে ও বিপর্যয় মোকাবিলায় সেনা বাহিনীকে পাঠানো হয়েছে।

    পেশোয়ারে মোবাইল পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। এখানে চার জন কিশোরী কম্পনে আহত হয়েছেন বলে খবরে বলা হয়েছে। তাদের উদ্ধার করে লেডি রিডিং হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

    এদিকে, ভূমিকম্পে কেঁপে উঠেছে ভারতের নয়া দিল্লি। কম্পনের জেরে প্রবল আতঙ্ক ছড়িয়ে পরেছে। দিল্লিতে বাড়ি, অফিস ও শপিং মল থেকে রাস্তায় নেমে পড়ে মানুষ। স্থানীয় সময় ১২টা ৪০ মিনিটে কম্পন অনুভূত হয়। তবে এখনও পর্যন্ত ভারতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com