• শিরোনাম

    ফেসবুকে অ্যাডমিন চায় পুলিশ

    নিজস্ব প্রতিবেদক | ১৪ আগস্ট ২০১৮

    ফেসবুকে অ্যাডমিন চায় পুলিশ

    পুলিশের মহাপরিদর্শক ডক্টর মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সোশ্যাল মিডিয়ার গুজব নিয়ন্ত্রণে পুলিশের বিভিন্ন ইউনিটের সমন্বয়ে সদর দপ্তরে শক্তিশালী সাইবার মনিটরিং ইউনিট গঠন করা হয়েছে। এর মাধ্যমে সারা দেশে জেলা পর্যায়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের কার্যক্রম মনিটরিং করা হবে। কেউ বিদেশে অবস্থান করেও যদি আইন-শৃঙ্খলার বিঘ্ন ঘটায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

    সোমবার পুলিশ সদর দপ্তরে জাতীয় শোক দিবস ও কোরবানির ঈদকে কেন্দ্র করে নিরাপত্তা কার্যক্রম নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আইজিপি বলেন, নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিরোধ করার সক্ষমতা পুলিশের আছে। পুলিশের বড় শক্তি জনগণ। এই কাজে জনগণকেও সঙ্গে নেওয়া হবে। নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলন ঘিরে কী কী গুজব ছড়ানো হয়েছে কোন কোন আইডি থেকে, তার সচিত্র উপস্থাপনাও সংবাদ সম্মেলনে দেখানো হয়।

    ফেসবুকে ছড়ানো গুজব ঠেকানো প্রসঙ্গে আইজিপি বলেন, ‘আমরা ফেসবুকের সঙ্গে একাধিকবার বসেছি। বাংলাদেশে তাদের একজন অ্যাডমিনিস্ট্রেটর রাখার অনুরোধ করেছিলাম। সম্প্রতি আবারও অনুরোধ করেছি।’ শিক্ষার্থীদের আন্দোলন চলকালীন ৬-৭ আগস্ট থেকে আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ কঠোর হয় উল্লেখ করে তিনি বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক ভালো কাজ হয়, কিন্তু সবচেয়ে বেশি হয় গুজব ছড়ানো। বিভ্রান্তিকর পোস্ট দিয়ে গুজব ছড়ানো কয়েকশ’ অনলাইন পোস্টদাতাকে আমরা শনাক্ত করেছি। এরই মধ্যে ২১টি মামলা হয়েছে। সবাইকে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।’

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com