• শিরোনাম

    বিশ্বমানের বিনোদন কেন্দ্র হচ্ছে ফরিদপুরে

    | ১৭ নভেম্বর ২০১৮

    বিশ্বমানের বিনোদন কেন্দ্র হচ্ছে ফরিদপুরে

    দুইশ এগারো কোটি টাকা ব্যয়ে বিশ্বমানের বিনোদন কেন্দ্র হতে যাচ্ছে ফরিদপুরের টেপাখোলা লেকে। ২০১৯ সালের মাঝামাঝিতেই শুরু হতে যাচ্ছে এই কাজ।

    ফরিদপুর সদর আসনের এমপি এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের উদ্যোগে এলজিআইআইপি-৩ প্রকল্পের আওতায় আধুনিক টেপাখোলা রিসোর্ট নির্মাণ করা হবে। গত ৪ নভেম্বর একনেক বৈঠকে প্রকল্পটি পাশ করা হয়।

    1542369525944

    জানা গেছে, টেপাখোলা লেকটির নামকরণ করা হয়েছে ফরিদপুর টেপাখোলা রিসোর্ট। এতে থাকছে বঙ্গবন্ধু ভাস্কর্য, টেপাখোলা রিসোর্ট, স্কুল ব্লক, জিমনেসিয়াম, মসজিদ, রিসোর্ট সেন্টার, ভিকটোরি মিউজিয়াম, ভিকটোরি কমপ্লেক্স, ওয়ান্ডার হুইল, ফুড কোর্ট, সিনিয়র সিটিজেন কর্নার, আর্ট অ্যান্ড ক্রাফট সেন্টার, চিল্ড্রেন ওয়াটার গেইম, চিল্ড্রেন সুইমিংপুল, টেপা ক্যাফে ও হল, অ্যাম্পিথিয়েটার, বোর্ট ল্যান্ডিং ক্যাফে ও বঙ্গবন্ধু ইনডেক্স ফিঙ্গার টাওয়ার।

    ফরিদপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. নূর হোসেন ভূঞা জানান, স্থানীয় সরকার মন্ত্রীর নির্দেশক্রমে ৩ জন আর্কিটেক্ট টেপাখোলা লেক রিসোর্টটি নিয়ে বিশ্বমানের একটি ডিজাইন করেছেন। একেনেকেও পাশ হয়ে গেছে। এখন স্ট্রাকচারাল ডিজাইন শেষ হলে আগামী ৩-৪ মাসের মধ্যে কাজ শুরু করা যাবে।

    1542369554212

    তিনি জানান, বিশাল এই কর্মযজ্ঞের মধ্যে এখানে ৩২০ ফিট উচ্চতার বঙ্গবন্ধু ইনডেক্স ফিঙ্গার টাওয়ার করা হবে। যার মধ্যে দুটি লিফট ও বেশ কয়েকটি রেস্টুরেন্ট থাকবে। ৩ বছরের মধ্যে পুরো কাজটি শেষ করা সম্ভব হবে।

    তিনি আরও জানান, কাজ শুরু করতে গেলে কিছু সংযোজন বিয়োজন হতে পারে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com