• শিরোনাম

    ভর্তি জালিয়াতি, জবির দুই শিক্ষার্থী বর্হিষ্কার

    জবি প্রতিনিধি | ২৬ এপ্রিল ২০১৮

    ভর্তি জালিয়াতি, জবির দুই শিক্ষার্থী বর্হিষ্কার

    জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৭-১৮ ভর্তি শিক্ষাবর্ষে টাকার বিনিময়ে অন্য শিক্ষার্থীর মাধ্যমে প্রক্সি প্রক্রিয়ায় ভর্তি হওয়ার প্রমাণ পাওয়ায় মোঃ মারুফ হাসান জন নামের এক শিক্ষার্থীর স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ২৩ এপ্রিল, সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক ‘অফিস আদেশ’ বিজ্ঞপ্তিতে এ তথ্য উল্ল্যেখ করেন।

    জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সিতে অংশগ্রহন করা শিক্ষার্থী তার ছবিযুক্ত প্রবেশপত্র দিয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেয়। ফলাফলের পর বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট বিভাগে ভর্তি প্রক্রিয়া শুরু হলে মূল শিক্ষার্থী মারুফ হাসান জন ফটোশপের মাধ্যমে প্রবেশ পত্রে তার ছবি যুক্ত করে ভর্তি কার্যক্রম শেষ করে।

    রেজিষ্টার দপ্তরে শিক্ষার্থীদের তথ্য যাচাই বাছাই করার সময় প্রবেশপত্রের ছবি ও স্বাক্ষরের সাথে ভর্তি পরীক্ষার সময় জমা দেয়া প্রবেশপ্রত্রের ছবি ও সাক্ষরের গড়মিল পাওয়ায় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ তার স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি বাতিল করে।

    অপর এক ঘটনায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ সিয়াম আহমেদ (আইডি ১৬০৪০৪০৭৫) কে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করেছে প্রশাসন। উল্লেখ্য, গত ১২ এপ্রিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান-১ ভবনের রেভেনাস ক্যান্টিনের সম্মুখে লোক প্রশাসন বিভাগের শিক্ষাবর্ষের শিক্ষার্থী আরিফুল ইসলাম (আইডি ১৪০৪০৭০০৭) কে মারপিট করার অভিযোগে সিয়াম আহমেদকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কানাডায় স্থায়ী বসবাসের সুযোগ

    ২৩ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com