• শিরোনাম

    ভাষা শহীদদের প্রতি সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের বিনম্র শ্রদ্ধা

    নিজস্ব প্রতিবেদক | ২১ ফেব্রুয়ারি ২০১৮

    ভাষা শহীদদের প্রতি সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের বিনম্র শ্রদ্ধা

    যথাযোগ্য মর্যাদায় সারা বিশ্বে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ফুল আর শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ করছে নানা শ্রেণী-পেশার মানুষ। দিনটি উপলক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনার ও সরকারি শহীদ সোহরাওয়াদী কলেজ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছে সরকারি শহীদ সোহরাওয়াদী কলেজ ছাত্রলীগ।

    এসময় কলেজ ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ খান শুভ, সাংগঠনিক সম্পাদক রাসেদুল ইসলাম রাসেল, ছাত্রলীগ নেতা ইমরান রহমানসহ ছাত্রলীগের তিন শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। এছাড়াও পদার্থ বিজ্ঞান বিভাগ, রসায়ন বিভাগ ও গণিত বিভাগসহ সব বিভাগের শিক্ষার্থীরা শ্রদ্ধা নিবেদন করেন।

    28312622_2075374592682368_826817684_o

    বিশ্বের সব জাতিসত্তার ভাষা রক্ষার দিন হিসেবে জাতিসংঘ বেছে নেয় ১৯৫২ সালের বাঙালি জাতির ভাষার জন্য লড়াইয়ের দিনটি, এই একুশে ফেব্রুয়ারি। জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সাংস্কৃতিক সংস্থা (ইউনেস্কো) ১৯৯৯ সালের ১৭ নভেম্বর তাদের ৩০তম সম্মেলনে ২৮টি দেশের সমর্থনে ২১শে ফেব্রুয়ারি দিনটিকে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ হিসেবে স্বীকৃতি দিয়েছে। ২০০০ সাল থেকে বিশ্বের ১৮৮টি দেশে একযোগে দিবসটি পালিত হচ্ছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কানাডায় স্থায়ী বসবাসের সুযোগ

    ২৩ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com