• শিরোনাম

    ভোলায় মাছ ধরার অপরাধে ২৮ জেলের জেল জরিমানা

    ভোলা প্রতিনিধি | ২১ মার্চ ২০১৮

    ভোলায় মাছ ধরার অপরাধে ২৮ জেলের জেল জরিমানা

    নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার মেঘনায় ইলিশ ধরার অপরাধে পৃথক অভিযানে ২৫ মন ইলিশ জব্দ করা হয়েছে। এছাড়াও ১৭ জেলেকে এক মাস করে কারাদন্ড এবং ১১ জনকে দুই হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও প্রায় ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। আজ বুধবার (২১ মার্চ) ভোর থেকে দুপুর পর্যন্ত কোস্টগার্ড, মৎস্য বিভাগের পরিচালিত অভিযানে জাল, ইলিশ ও জেলে আটক হয়।

    কোস্টগার্ড দক্ষিণ জোন সূত্রে জানা যায়, আজ ভোরে ভোলা সদর উপজেলার রাজাপুর মেঘনা নদী এলাকা থেকে কোস্টগার্ড সদস্যরা অভিযান চালায়। এ সময় ট্রলার বোঝাই জাটকা পাচারের সময় ট্রলারটি আটক করে কোস্টগার্ড। সেখান থেকে প্রায় ২৫ মন জাটকা ইলিশ জব্দ করে।

    এছাড়া, অপর অভিযানে ভোলা দৌলতখান উপজেলার মেঘনা নদীতে পৃথক দুটি অভিযান চালায় মৎস্য বিভাগ ও কোস্টগার্ড। এ সময় চারটি জেলে ও ৩০ হাজার মিটার কারেন্ট জালসহ ২৮ জেলেকে আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামলা হোসেন জানান, আটক ২৮ জেলের মধ্যে ১৭ জনকে এক মাস করে কারাদন্ড এবং ১১ জনকে ২ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে। জব্দকৃত মাছগুলো অসহায় দুস্থ ও এতিমখানায় বিতরণ করা হয়েছে। জাল পুড়িয়ে নষ্ট করে দেওয়া হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com