• শিরোনাম

    মালিক-শ্রমিকদের বৈঠকে ডেকেছে সরকার

    নিজস্ব প্রতিবেদক | ০৮ জানুয়ারি ২০১৯

    মালিক-শ্রমিকদের বৈঠকে ডেকেছে সরকার

    তৈরি পোশাক শিল্পের মালিক ও শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে জরুরি বৈঠকে বসছে সরকার। ন্যূনতম মজুরি বাস্তবায়নের দাবিতে গত চার দিন ঢাকায় পোশাক শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ, যান বাহনের ক্ষতি সাধারণের পরিপ্রেক্ষিতে এই বৈঠক ডাকা হয়েছে।

    শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ মঙ্গলবার বিকেল ৪টায় শ্রম ভবনের সম্মেলন কক্ষে এই বৈঠক হবে। এতে সভাপতিত্ব করবেন শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান। বৈঠকে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিও উপস্থিত থাকবেন।

    গতকাল সোমবার শপথ নেওয়ার পরদিনই নতুন সরকার এই সমস্যা সমাধানের উদ্যোগ নিল।

    মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের তৈরি পোশাক কারখানাগুলোর শ্রমিকদের জন্য ঘোষিত নতুন মজুরি কাঠামো বাস্তবায়ন নিয়ে শ্রমিকদের মাঝে কিছু ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে বলে পরিলক্ষিত হচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে ধৈর্য ধারণ করে আন্তরিকতার সঙ্গে সহযোগিতা করার জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

    শনিবার থেকে রাজধানীর বিমানবন্দর সড়কে ন্যূনতম মজুরি বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ করছেন শ্রমিকেরা। গতকাল তাঁরা একটি বাসে আগুনও দিয়েছেন।

    শ্রমিকেরা বলছেন, নতুন মজুরি অনেক কারখানা বাস্তবায়ন করেনি। গত পয়লা ডিসেম্বর নতুন মজুরিতে বেতন দেওয়ার কথা থাকলেও তা করেননি মালিকেরা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com