• শিরোনাম

    রংপুরে এসএসসিতে ফেল করে ১০ জনের আত্মহত্যার চেষ্টা, একজনের মৃত্যু

    নিজস্ব প্রতিবেদক | ০৬ মে ২০১৮

    রংপুরে এসএসসিতে ফেল করে ১০ জনের আত্মহত্যার চেষ্টা, একজনের মৃত্যু

    রংপুরে এসএসসি পরীক্ষায় ফেল করে এক ছাত্রী বিষপানে আত্মহত্যা করেছে। এ ছাড়া আত্মহত্যার চেষ্টা করায় আরও নয়জন শিক্ষার্থীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের জরুরি বিভাগ ও শহরের ধাপ পুলিশ ফাঁড়ির দায়িত্বে নিয়োজিত পরিদর্শক এস এম কিবরিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

    আজ রবিবার দুপুরে এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। পরীক্ষায় ফেল করায় রংপুর জেলার বিভিন্ন এলাকায় ১০ পরীক্ষার্থী বিষপান করে। হাসপাতাল কর্তৃপক্ষ, পুলিশ ও স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, ওই পরীক্ষার্থীরা হলো রংপুর নগরের ডাঙ্গিরপাড়া এলাকার শারমিন আখতার, সদর উপজেলার হরিদেবপুর এলাকার রোকেয়া বেগম, রংপুর শহরের বখতিয়ারপুরের খাদিজা বেগম, তাজহাট এলাকার সুভা রানী, সেনপাড়ার স্মৃতি রায়, একই এলাকার প্রতি, সিও বাজার এলাকার রুবেল, পীরগাছা উপজেলার চৌধুরানী গ্রামের সমাপ্তি ও আঁখি মণি এবং গঙ্গাচড়া উপজেলার তানজিনা আখতার। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোকেয়া বেগম মারা যায়।

    হাসপাতালে চিকিৎসাধীন আঁখি মণির বাবা আলমগীর। বিষপানের পর দ্রুতই মেয়েকে নিয়ে এসেছেন হাসপাতালে। একজন বাবার জন্য কঠিন এই পরিস্থিতিতে সন্তানের জন্য শুধু দোয়া চাইছেন তিনি। হাসপাতালে চিকিৎসাধীন আরেক পরীক্ষার্থী খাদিজা বেগমের এক আত্মীয় বলেন, বাড়িতে ধানখেতের পোকা দমনের কীটনাশক ছিল। পরীক্ষায় ফেল করার কারণে ওই কীটনাশক পানে আত্মহত্যার চেষ্টা চালায়।

    রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জাকির হোসেন জানান, এরা সবাই এসএসসি পরীক্ষার্থী। পরীক্ষার ফলাফল ঘোষণার পর তারা ফেল করায় বিষপানে আত্মহত্যার চেষ্টা করে। তিনি আরও জানান, রোকেয়া বেগম নামে এক শিক্ষার্থী বিষপান করে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। বর্তমানে আরও নয়জন চিকিৎসাধীন রয়েছে।

    দেবীগঞ্জে ছাত্রীর আত্মহত্যা
    পঞ্চগড় সংবাদদাতা জানান, পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় বীথি রানি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সে দেবীগঞ্জ উপজেলার সুন্দরদিঘী ইউনিয়নের প্রধানপাড়া এলাকার ধরেন্দ্র নাথের মেয়ে। স্থানীয় কালিগঞ্জ সুকাতু প্রধান উচ্চবিদ্যালয় থেকে সে পরীক্ষায় অংশ নিয়েছিল।

    পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, দুপুরে বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষার ফল শুনে বাড়ি ফিরে পরিবারের লোকজনের অজান্তে ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে বীথি। পরে পরিবারের লোকজন টের পেয়ে দরজা ভেঙে উদ্ধার করে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম এসএসসি পরীক্ষার অকৃতকার্য হয়ে ওই স্কুলছাত্রীর আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করে জানান, এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে ওই ছাত্রীর পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com