• শিরোনাম

    ‘রাঙা প্রভাতে’ মিলল ২ কোটি ৩২ লাখ টাকার সোনা

    নিজস্ব প্রতিবেদক | ২১ নভেম্বর ২০১৮

    ‘রাঙা প্রভাতে’ মিলল ২ কোটি ৩২ লাখ টাকার সোনা

    আবারও আলোচনায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সুপরিসর উড়োজাহাজ ‘রাঙা প্রভাত’। ৪১৯ আসনের এই উড়োজাহাজ থেকে জব্দ করা হয়েছে ৪ কেজি ৬৪০ গ্রাম সোনার চালান। আজ বুধবার সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি থেকে পরিত্যক্ত অবস্থায় সোনার চালানটি জব্দ করে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম। শুল্ক কর্তৃপক্ষের দাবি, জব্দ হওয়া সোনার মূল্য ২ কোটি ৩২ লাখ টাকা।

    ঢাকা কাস্টম হাউসের উপপরিচালক অথেলো চৌধুরী বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ২২৮ নম্বর ফ্লাইটটি আবুধাবী থেকে সিলেট হয়ে আজ সকাল আটটার দিকে ঢাকায় অবতরণ করে। চোরাচালানের গোপন সংবাদ থাকায় প্রিভেনটিভ টিম আজ সকালে শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরে বিভিন্ন পয়েন্টে এবং বোর্ডিং ব্রিজ এলাকায় সতর্ক অবস্থান নেয়। এ সময় আবুধাবি থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসে রাঙা প্রভাতে সব যাত্রী নেমে যাওয়ার পর তল্লাশি চালায়।

    তল্লাশির সময় ৪৫বি সিটের হেলান দেওয়া অংশের নিচে কালো স্কচটেপে মোড়ানো দুটি লম্বা বার সিটের সঙ্গে সংযুক্ত অবস্থায় পাওয়া যায়। পরে বিমানবন্দরের কাস্টমস হলে এগুলো নেওয়া হয়। সেখানে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে ১০ তোলা ওজনের সোনার ৪০টি বার উদ্ধার করা হয়। এই আটকের ঘটনায় দ্য কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ অনুযায়ী চোরাচালানে ব্যবহৃত এয়ারক্রাফটি জব্দ করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। ২০১৬ সালের ২৭ নভেম্বর মাসে যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশগাবাতে জরুরি অবতরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজ রাঙা প্রভাত। পরে জানা যায়, রাঙা প্রভাতের ফুয়েল ট্যাংকারের নাটবল্টু ঢিলা ছিল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com