• শিরোনাম

    ৮ ঘন্টা পর পরিস্থিতি স্বাভাবিক

    রাজধানীতে বগি লাইনচ্যুত শিডিউল বিপর্যয়ে দুর্ভোগ

    নিজস্ব প্রতিবেদক | ১৫ নভেম্বর ২০১৮

    রাজধানীতে বগি লাইনচ্যুত শিডিউল বিপর্যয়ে দুর্ভোগ

    রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে চট্টগ্রামগামী একটি মালবাহী ট্রেনের ৪টি বগি লাইনচ্যুত হয়েছে। ১৪ নভেম্বর বুধবার ভোর সোয়া ৫টার দিকে তেজগাঁও রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে। পরে দুপুর ১২টার দিকে লাইনচ্যুত বগিগুলো সরিয়ে নেয়া হলে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়। এদিকে এ ঘটনায় একটি রেললাইন দিয়ে সীমিত আকারে ট্রেন চলাচল চালু রাখা হয়। ফলে ঢাকা অভিমুখী ও ঢাকা থেকে ছাড়তে প্রতিটি ট্রেন দুই থেকে তিন ঘণ্টা পর্যন্ত দেরি করে। এতে শিডিউল বিপর্যয় দেখা দিলে চরম দুর্ভোগে পড়ে শত শত মানুষ।

    কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্ত্তী জানান, মালবাহী ট্রেনটি কমলাপুর থেকে ছেড়ে চট্টগ্রাম যাচ্ছিল। ভোর সোয়া ৫টার দিকে ট্রেনটির ইঞ্জিনের পরের একটি বগি লাইনচ্যুত হয়। এছাড়া আরো তিনটি বগির চাকা রেললাইনের বাইরে চলে যায়। বগি লাইনচ্যুত হওয়ার পর অন্য লাইন দিয়ে সীমিত আকারে ট্রেন চলাচল শুরু হয়। এতে ট্রেন ছাড়তে কিছুটা বিলম্ব হয়। ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) ওসি ইয়াছিন বলেন, ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার পর হাইড্রোলিক মেশিন দ্বারা বগিগুলোকে কমলাপুর রেলওয়ে স্টেশনে নেয়া হয়। দুপুর ১২টার পর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

    এদিকে এ ঘটনায় ঢাকা অভিমুখী ও ঢাকা থেকে ছাড়তে প্রতিটি ট্রেন দুই থেকে তিন ঘণ্টা পর্যন্ত দেরি করায় শিডিউল বিপর্যয় দেখা দেয়। চরম ভোগান্তিতে পড়েন সাধারন যাত্রীরা। সকাল পৌনে ৯টা থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে অপেক্ষমাণ নীলসাগর এক্সপ্রেসের এক যাত্রী ক্ষোভের সঙ্গে বলেন, ২ সন্তানকে নিয়ে ৩ ঘন্টা ধরে অপেক্ষা করছি। কিন্তু ট্রেন ছাড়ছে না। কখন ছাড়বে সে বিষয়ে কোনো তথ্যও জানানো হচ্ছে না। তার মতই অপেক্ষমান ছিলো মহুয়া এক্স প্রেস, কর্ণফুলী এক্সপ্রেস, তিতাস কমিউটার, অগ্নীবিণা, একতা এক্সপ্রেস ও কিশোরগঞ্জ এক্সপ্রেসের শত শত যাত্রী।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com