• শিরোনাম

    রাজধানীতে সড়ক দুঘটনায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ চারজনের মৃত্যু

    নিজস্ব প্রতিবেদক | ১১ মে ২০১৮

    রাজধানীতে সড়ক দুঘটনায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ চারজনের মৃত্যু

    রাজধানীতে সড়ক দুঘটনায় দুই বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মিরপুরে বাস ও লেগুনার মধ্যে সংঘর্ষে তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন-মানারাত বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইয়াসিন শুভ (২৪), শিবলী সাদিক (২৭) ও ৮ বছরের এক মেয়ে শিশু। আজ শুক্রবার দুপুরে মিরপুর, গোড়ান-চটবাড়ি বেড়িবাঁধ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

    শাহআলী থানার এসআই আবু বক্কর সিদ্দীক জানান, আহত অবস্থায় বেশ কয়েকজনকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে ওই তিনজনকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এঘটনায় আহত আরও ছয়জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

    তিনি জানান, শুভর বাসা মিরপুর ৬ নম্বর সেকশনে,পড়তো মানারাত বিশ্ববিদ্যালয়ে। আর শিবলী সাদিক আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্নাতক। তার বাসার দারুস্ সালাম থানার তোলারবাগ ২ নম্বর গেইটে। তিনি আরো জানান,কোনাবাড়ি পরিবহনের বাসটি মিরপুর চিড়িয়াখানা থেকে গাজীপুরের কোনাবাড়ি রুটে চলাচল করে। আর লেগুনাটি সাভার থেকে মিরপুর এলাকায় যাত্রী পরিবহন করে থাকে। দুর্ঘটনার শিকার গাড়ি দুটিকে থানা হেফাজতে রাখা হয়েছে।

    এদিকে উত্তরা এলাকায় সাকুরা পরিবহন বাসের ধাক্কায় নারায়ণ সাহা (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে উত্তরার পলওয়েল মার্কেটের দক্ষিণ পাশের সড়কে এ দুর্ঘটনা ঘটে। এসময় বাসের ধাক্কায় নারায়ণ সাহার ছেলে প্রান্ত সাহা (১১) আহত হয়। মৃত্যু নারায়ণ সাহার বাড়ি রাজধানীর দক্ষিণখান এলাকার ফায়দাবাদ এলাকায়।

    ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ক্যাম্পের উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া বলেন, নারায়ণ সাহা ঊর্মি গ্রুপ নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। তার ছেলে পার্থ সাহা সপ্তম শ্রেণির শিক্ষার্থী। আজ সকালে রিকশায় করে ছেলে পার্থকে নিয়ে কোচিং সেন্টারে যাচ্ছিলেন নারায়ণ সাহা। পলওয়েল মার্কেটের সামনে আসার পর সাকুরা পরিবহনের একটি বাস তাদের বহনকারী রিকশাটিকে ধাক্কা দেয়।

    এতে দুজনেই রিকশা থাকে ছিটকে পড়েন। আহত অবস্থায় বাবা ও ছেলেকে একটি হাসপাতালে নেন স্থানীয় লোকজন। অবস্থার অবনতি হলে নারায়ণ সাহাকে সকাল ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় দুপুর পৌনে ১২টার দিকে মারা যান তিনি। উত্তরা পূর্ব থানার উপপরিদর্শক আনোয়ার হোসেন বলেন, সাকুরা পরিবহনের বাসটি জব্দ করে থানায় আনা হয়েছে। তবে এর চালক পালিয়ে গেছেন। তাকে আটকের চেষ্টা চলছে।

    এছাড়া ধানমন্ডিতে গাছের চাপায় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) একজন কর্মকর্তার মৃত্যু হয়েছে। মোস্তাফিজুর রহমান নামে ৫০ বছর বয়সী ওই সরকারি কর্মকর্তা বিডার একজন পরিচালক ছিলেন। ধানমন্ডির ৭ নম্বর রোডে তার বাসা। আজ শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ধানমন্ডির সুধাসদনের বিপরীত পাশের রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় একটি কৃষ্ণচূড়া গাছ উপড়ে তার ওপর পড়ে বলে ধানমন্ডি থানার এসআই মো. খায়রুল ইসলাম জানান।

    ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ওসি এনায়েত হোসেন জানান, খবর পেয়ে তাদের মোহাম্মদপুর স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে গাছ সরিয়ে মোস্তাফিজুর রহমানকে মৃত অবস্থায় পায়। বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক (রেজিস্ট্রেশন অ্যান্ড ইনসেনটিভ লোকাল ইন্ডাস্ট্রি) তৌহিদুর রহমান খান জানান, মোস্তাফিজুর রহমান আগে বেসরকারীকরণ কমিশনের পরিচালক ছিলেন। বিনিয়োগ বোর্ড ও বেসরকারীকরণ কমিশন একীভূত হয়ে বিডা গঠনের পরও তাকে এ প্রতিষ্ঠানে পরিচালকের দায়িত্ব দেওয়া হয়। লক্ষীপুরের সন্তান মোস্তাফিজুর রহমান একজন টেক্সটাইল প্রকৌশলী। বাংলাদেশ টেক্সটাইল ইউনিভার্সিটি থেকে লেখাপড়া করা মোস্তাফিজ সরকারি চাকরিতে আসার আগে ড্যাফোডিল ইউনিভার্সিটিতেও কাজ করেছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com