• শিরোনাম

    আটকের কারণ জানে না স্বজনরা

    রাজধানীতে ১২ শিক্ষার্থী পাঁচদিন ধরে নিখোঁজ

    নিজস্ব প্রতিবেদক | ০৯ সেপ্টেম্বর ২০১৮

    রাজধানীতে ১২ শিক্ষার্থী পাঁচদিন ধরে নিখোঁজ

    রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ১২ শিক্ষার্থীকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তুলে নিয়ে গেছে। পাঁচ দিন ধরে ডিবি কার্যালয়ে আটকে রাখা হয়েছে। তবে শিক্ষার্থীদের আটকের কারণ জানানো হয়নি বলে দাবি করেছে নিখোঁজের স্বজনরা। আজ রবিবার ঢাকার সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনে (ক্র্যাব) আয়োজিত এক সংবাদ সম্মেলনে ১২ জন নিখোঁজ সন্তানের অসহায় পরিবার এ অভিযোগ করেন।

    সংবাদ সম্মেলনে তারা বলেন, গত ৫ সেপ্টেম্বর মহাখালী, তেজকুনিপাড়া ও বিজি প্রেস থেকে ৪০ জনকে ডিবি তুলে নিয়ে যায়। ৬ সেপ্টেম্বর ১২ জনকে রেখে অন্যদের ছেড়ে দেওয়া হয়। ওই ১২ শিক্ষার্থীর ছয়জন ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের, অন্যদের মধ্যে বাংলাদেশ টেক্সটাইল ইউনিভার্সিটি, তিতুমীর কলেজ, করটিয়ার সরকারি সা’দত কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থী রয়েছেন।

    আটকরা হলেন- ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র ইফতেখার আলম, রায়হানুল আবেদিন জুয়েল, তারেক আজিজ, তারেক আজিজ (২), বোরহান উদ্দিন, মাহফুজ আহমেদ, মেহেদী হাসান রাজিব, বাংলাদেশ টেক্সটাইল ইউনিভার্সিটির মুজাহিদুল ইসলাম, তিতুমীর কলেজের জাহাঙ্গীর আলম, করটিয়া সরকারী সা’দাত কলেজের সাইফুল্লাহ মানসুর এবং ভার্সিটিতে ভর্তি ইচ্ছুক জহিরুল ইসলাম হাসিব ও আল আমিন।

    মুজাহিদুল ইসলাম ডিবি কার্যালয়ে আটক আছে জানিয়ে তার বাবা মাহবুব আলম বলেন, ছেলের মেস থেকে একজন ফোন করে তাকে জানান, ভোরে ডিবি এসে মুজাহিদকে তুলে নিয়ে গেছেন। ঝিনাইদহ থেকে লোকজনের পরামর্শে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে যান। গিয়ে দেখেন, আরও অনেক অভিভাবক ডিবি কার্যালয়ের গেটে ভিড় জমিয়েছে।

    কয়েক ঘণ্টা অপেক্ষার পর তাদের কয়েকজনকে ভেতরে ঢোকার অনুমতি দেওয়া হয়। পুলিশ তখন তাদের আশ্বস্ত করেন যে জিজ্ঞাসাবাদ শেষে ছেলেদের ছেড়ে দেওয়া হবে। বিকাল নাগাদ দু-তিনজন করে বের হতে শুরু করলেও তার ছেলে আসেনি। পুলিশ তাকে আদালতে যোগাযোগ করতে বলে। তবে শনিবার পর্যন্ত আদালতে ছেলেকে পাঠানো হয়নি।

    ভার্সিটিতে ভর্তি পরীক্ষা দিতে আসা হাসিবের বাবা এনামুল হক ডিবি ফটকে থেকে ছেলের সন্ধান না পেয়ে তেজগাঁ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে যান। কিন্তু পুলিশ ডিজি নেয়নি। পাঁচ দিনেও ওই শিক্ষার্থীদের আদালতে হাজির না করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আইন লঙ্ঘন করেছেন। দ্রুত ১২ শিক্ষার্থীর মুক্তি দাবি করেছে তাদের পরিবার।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com