• শিরোনাম

    রাজধানীতে ১৩ লাখ টাকা ও বিস্ফোরকসহ গ্রেফতার ৬

    নিজস্ব প্রতিবেদক | ০৩ জানুয়ারি ২০১৮

    রাজধানীতে ১৩ লাখ টাকা ও বিস্ফোরকসহ গ্রেফতার ৬

    রাজধানীর কোতোয়ালী এলাকায় স্বর্ণ ব্যবসায়ীর ৫২ লাখ টাকা ডাকাতির ঘটনায় জড়িত চার ডাকাতকে এবং বিস্ফোরকদ্রব্যসহ দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ ও কোতোয়ালী থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- মাসুদ গাজী, ইদ্রিস ওরফে বাবু ফরাজী, আসাদ, ফারুক আহম্মেদ এবং বিস্ফোরক বহনকারী পবন ও শুকুর আলী। গত সোমবার রাতে পৃথক অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

    গতকাল মঙ্গলবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে যুগ্ম কমিশনার (ডিবি) আবদুল বাতেন বলেন, গত ১৪ ডিসেম্বর কোতয়ালীর রায় সাহেব বাজার মোড়স্থ পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনের রাস্তায় এক স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে ৫১ লাখ ৬৭ হাজার টাকা অজ্ঞাতনামা ১০/১১ জন ডাকাত অতর্কিতভাবে হামলা করে ডাকাতি করে। এ ঘটনায় পরের দিন কোতোয়ালী থানায় একটি ডাকাতি মামলা করেন ভুক্তভোগী ব্যবসায়ী। ওই মামলার প্রেক্ষিতে চার ডাকাতকে ১৩ লাখ টাকাসহ গ্রেফতার করা হয়। বাকি টাকা উদ্ধারের চেষ্ট চলছে।

    প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ঘটনার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে জানিয়ে যুগ্ম কমিশনার বলেন, এরা ডাকাতি ছাড়াও নগরীতে ডিবি পুলিশ পরিচয়ে অপারাধ সংঘটন করে আসছিল। ইতোপূর্বে ভুয়া ডিবি পুলিশ হিসেবে তাদের গ্রেফতার হয়েছিল। মোটা অংকের টাকা বহনের ক্ষেত্রে যে কেউ পুলিশের সহযোগীতা চাইলে পুলিশ নিরাপত্তা দিতে প্রস্তুত বলে জানান তিনি। তিনি আরো বলেন, গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিচয়ে কেউ অপরাধ করলে তদন্ত সাপেক্ষে শাস্তি দেয়া হবে। কেউ আইনের ঊধেœ নয়। ডিবি পরিচয়ে কেউ কোনো অপরাধ করলে অবশ্যই তদন্ত করা হবে। যদি অপরাধের প্রমাণ মিলে তাহলে শাস্তি দেয়া হবে।

    কোতোয়ালী থানা পুলিশ জানায়, সোমবার রাতেই রায় সাহেবের মোড় এলাকা থেকে ১৫ কেজি বিস্ফোরকসহ শুকুর আলী ও পবনকে গ্রেফতার করা হয়। পরে তাদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় বিস্ফোরকদ্রব্য আইনে একটি মামলা করা হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com