• শিরোনাম

    নবীন এএসপিদের উদ্দেশে আইজিপি

    লোভ-লালসা ও স্বজনপ্রীতির উর্ধ্বে থেকে কাজ করতে হবে

    নিজস্ব প্রতিবেদক | ১২ সেপ্টেম্বর ২০১৮

    লোভ-লালসা ও স্বজনপ্রীতির উর্ধ্বে থেকে কাজ করতে হবে

    সকল লোভ-লালসা ও স্বজনপ্রীতির উর্ধ্বে থেকে জননিরাপত্তা বিধানে কাজ করার জন্য নবীন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহবান  জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, সকল বাধা-বিপত্তি মোকাবিলা করে দেশের সেবায় জনগণের কল্যাণে কাজ করতে হবে।

    মঙ্গলবার দুপুরে পুলিশ সদর দফতরে ৩৬তম বিসিএস (পুলিশ) ক্যাডারে নবনিযুক্ত সহকারী পুলিশ সুপারদের (এএসপি) ৫ দিনব্যাপী ওরিয়েন্টেশন কোর্সের সমাপনী অনুষ্ঠানে তিনি এ আহবান জানান। ৩৬তম বিসিএস (পুলিশ) ব্যাচে ১১৮ জন পুলিশ কর্মকর্তার মধ্যে ১০১ জন পুরুষ এবং ১৭ জন নারী রয়েছে।

    পুলিশ প্রধান বলেন, জনগণের জানমাল রক্ষায় অপরাধ নিয়ন্ত্রণ ও উদঘাটন করা পুলিশের প্রধান দায়িত্ব। পেশাদারিত্বের সঙ্গে এ দায়িত্ব পালনের জন্য তিনি নবীন এএসপিদের নির্দেশনা প্রদান করেন। একাডেমিক শিক্ষা ও প্রশিক্ষণ এক নয়। বাংলাদেশ পুলিশ একাডেমিতে এক বছরের মৌলিক প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ। প্রশিক্ষণকালে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে জ্ঞান অর্জনের মাধ্যমে নিজেদেরকে আগামী দিনের যোগ্য পুলিশ কর্মকর্তা হিসেবে গড়ে তুলতে হবে।

    আইজিপি তার বক্তব্যের শুরুতে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘সোনার বাংলা’ গড়ার লক্ষ্যে দেশকে স্বাধীন করেছিলেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্র্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করছেন। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে যুক্ত হয়েছে। আমাদের সম্মিলিত প্রচেষ্টায় একদিন বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com