• শিরোনাম

    শত কোটি টাকার সরকারি সম্পত্তি দখলমুক্ত

    নিজস্ব প্রতিবেদক | ০৪ এপ্রিল ২০১৮

    শত কোটি টাকার সরকারি সম্পত্তি দখলমুক্ত

    ঢাকার ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৫.৭৪ একর সরকারি সম্পত্তি অবৈধ দখলমুক্ত করেছে। আজ বুধবার উদ্ধার হওয়া জমির বর্তমান বাজার মূল্য প্রায় ১০০ কোটি টাকা। মতিঝিল রাজস্ব সার্কেলের অধীন দক্ষিণগাঁও মৌজার রাজারবাগ এলাকায় এ জমি অবস্থিত। অর্পিত সম্পত্তির ‘ক’ তফশিলে অন্তর্ভূক্ত এ সম্পত্তি উন্মুক্ত জলাশয়।

    ঢাকা জেলা প্রশাসনের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি একটি কুচক্রি মহল উক্ত সম্পত্তি অবৈধ দখলের জন্য রাজারবাগ কবরস্থান নামে ভ‚য়া সাইনবোর্ড ঝুলিয়ে দেয় এবং রাতের আধারে মাটি ভরাট করতে থাকে। ভরাটকৃত মাটিতে স্থাপনা নির্মানের জন্য ইট, বালুসহ নানা নির্মান সামগ্রী জড়ো করে। কিছু অংশে টিনের বেড়া দিয়ে নির্মান কাজ চালানো হচ্ছিল।

    ভ্রাম্যমান আদালত অবৈধ সাইন বোর্ডসহ টিনের বেড়া ও অন্যান্য নির্মান সামগ্রী অপসারণ করে। দখলদারদের কাউকে না পাওয়া যাওয়ায় ভ্রাম্যমান আদালত আটককৃত সামগ্রী উন্মুক্ত নিলামের মাধ্যমে সর্বোচ্চ নিলাম ডাককারীর নিকট বিক্রি করে। পরে জমিকে সরকারি সম্পত্তি হিসেবে বিজ্ঞপ্তি টানিয়ে এতে প্রবেশ, মাটি ভরাট ও নির্মাণ কাজ নিষিদ্ধ করা হয়।

    ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল ইসলাম। এ সময় সবুজবাগ থানার ওসি, পুলিশ ফোর্স, মতিঝিল রাজস্ব সার্কেলের কানুনগো, সার্ভেয়ার, মতিঝিল ভুমি সহকারি কর্মকর্তাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com