• শিরোনাম

    শাহজালালে উচ্চ ক্ষমতাসম্পন্ন ড্রোন জব্দ

    নিজস্ব প্রতিবেদক | ৩০ জানুয়ারি ২০১৮

    শাহজালালে উচ্চ ক্ষমতাসম্পন্ন ড্রোন জব্দ

    হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশি এক যাত্রীর ব্যাগ থেকে উচ্চ ক্ষমতাসম্পন্ন ড্রোন জব্দ করা হয়েছে। কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফরের মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান জানান, সোমবার রাতে বিমানবন্দর থেকে মার্ক রুমাম কুটরোবস্কিকে আটক করা হয়। তিনি আমেরিকান পাসপোর্টধারী। ওই যাত্রীর ব্যাগ থেকে একটি শক্তিশালী উলর ব্র্যান্ডের ড্রোন জব্দ করা হয়েছে।

    ২২ বছর বয়সী মার্ক ড্রোনটিসহ ২৬ জানুয়ারি এমিরেটস এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঘোষণা ছাড়াই ঢাকায় আসেন। সোমবার রাত সোয়া একটার দিকে তিনি ড্রোনটিসহ চায়না সাউদার্ন এয়ারলাইনসের একটি ফ্লাইটে (সিজেড-৩৯২) গোয়াংজু হয়ে আমেরিকা যাওয়ার আগে বোর্ডিং লাউঞ্জে অবস্থান করেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটকের পর ড্রোনটি জব্দ করা হয়।

    কাস্টমস গোয়েন্দা প্রধান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন ড্রোন। এতে ৯টি ক্যামেরা রয়েছে। ড্রোন আমদানি নিয়ন্ত্রিত পণ্য। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ও প্রয়োজনীয় দলিলাদি না থাকায় এবং দেশের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় ড্রোনটি জব্দ করা হয়েছে।

    প্রাথমিক জিজ্ঞাসাবাদে মার্ক জানায়, তিনি পর্যটক হিসেবে বাংলাদেশে এসেছেন। ড্রোনটি ব্যবহার করে বিভিন্ন স্থানের স্থিরচিত্র এবং ভিডিও ধারণ করেন। এর মধ্যে বস্তি এলাকার এবং বিভিন্ন স্থাপনার বেশ কিছু স্থিরচিত্র পাওয়া গেছে। মার্ককে ছেড়ে দেয়া হলেও ড্রোনটির মেমরি কার্ড পরীক্ষা করা হচ্ছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com