• শিরোনাম

    শাহজালালে দুর্ঘটনার কবলে থাই এয়ারের বিমান

    নিজস্ব প্রতিবেদক | ২৫ জুলাই ২০১৮

    শাহজালালে দুর্ঘটনার কবলে থাই এয়ারের বিমান

    শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাংকক থেকে আসা থাই এয়ারওয়েজের একটি উড়োজাহাজের চাকা ফেটে যাওয়ার ঘটনা ঘটেছে। তবে উড়োজাহাজটি নিরাপদে অবতরণ করে এবং এর যাত্রী ও ক্রুরা অক্ষত আছেন। এ ঘটনায় গতকাল মঙ্গলবার দুপুর থেকে প্রায় দুই ঘণ্টা বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল বন্ধ ছিল। পরে বিকেল পৌনে তিনটার দিকে বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল শুরু হয়। এদিকে ব্যাংকক থেকে ঢাকায় আসা ফ্লাইটটির এক যাত্রী বলেন, ফ্লাইটটির ১২টা ১০ মিনিটে শাহজালালে অবতরণের কথা। কিন্তু তিনবার রানওয়ে স্পর্শ করেও ফ্লাইটটি আবার আকাশে ওড়ে যায়। এসময় অস্বাভাবিক ঝাঁকুনিতে যাত্রীরা সবাই আতঙ্কিত হয়ে পড়েন।

    বিমানবন্দরে কর্মরত আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সিনিয়র সহকারী পুলিশ সুপার তারিক আহমেদ জানান,গতকাল দুপুর সোয়া ১২টার দিকে ব্যাংকক থেকে আসা থাই এয়ারওয়েজের একটি উড়োজাহাজ শাহজালাল বিমানবন্দরে অবতরণ করছিল। টিজি ৩২১ নম্বর ফ্লাইটটিতে ১৯৮ জন যাত্রী ছিলেন। রানওয়েতে নামার পরপরই এর পেছনের ডান পাশের একটি চাকা ফেটে যায়। এ ঘটনার পরই উড়োজাহাজ চলাচল বন্ধ রাখা হয়।পরে দুর্ঘটনাকবলিত উড়োজাহাজ থেকে সব যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়।

    তিনি আরো জানান,মঙ্গলবার দুপুর ১২টা ১০ মিনিটের দিকে উড়োজাহাজটি শাহজালাল বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু উড়োজাহাজটি ১২টা ১৮ মিনিটে অবতরণ করে। অবতরণের সময় রানওয়েতে পানি জমে থাকায় উড়োজাহাজটি রানওয়ের একটু পাশে অবতরণের চেষ্টা করে। ফলে এর একটি চাকা ফেটে যায়। চাকা ফেটে গেলেও এর যাত্রী ও ক্রুরা অক্ষত আছেন বলেও জানান তিনি।

    প্রত্যক্ষদর্শী বেসরকারি একটি বিমান সংস্থার কর্মকর্তা বলেন,বিমানবন্দরে আমরা নিজেদের একটি ফ্লাইটের ইন্সপেকশন করছিলাম, তখন ঝুম বৃষ্টি হচ্ছিল। হঠাৎ দেখি উড়োজাহাজটি অস্বাভাবিকভাবে ল্যান্ড করলো। দেখে মনে হয়েছিল, হয়তো কোনো কারণে উড়োজাহাজটি জরুরি অবতরণ করেছে।

    বিমানবন্দরের উপপরিচালক ও স্টেশন এয়ার ট্রাফিক অফিসার এস এম ওহিদুর রহমান বলেন, উড়োজাহাজটির চাকা ফেটে যাওয়ার পর দুপুর ১২টা ২২ মিনিটে উড়োজাহাজ চলাচল বন্ধ রাখা হয়। এরপর উড়োজাহাজটিকে রানওয়ে থেকে সরিয়ে নেওয়া হয়। সব কার্যক্রম শেষে বেলা ২টা ৩৩ মিনিট থেকে আবারও ফ্লাইট ওঠা-নামা শুরু হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com