• শিরোনাম

    শাহজালালে ৫ কেজি স্বর্ণসহ বিদেশি নাগরিক আটক

    নিজস্ব প্রতিবেদক | ২৪ জুন ২০১৮

    শাহজালালে ৫ কেজি স্বর্ণসহ বিদেশি নাগরিক আটক

    হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ কেজি ৪৮৭ গ্রাম স্বর্ণের বারসহ এক বিদেশি যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। গতকাল শনিবার রাত ১টার দিকে তাকে আটক করা হয়। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় দুই কোটি ৭৪ লাখ টাকা।

    কাস্টমস গোয়েন্দার মহাপরিচালক ড. মো. শহিদুল ইসলাম জানান,স্বর্ণসহ আটক যাত্রীর নাম লুই কুন হং (৩৩)। তিনি চীনা বংশোদ্ভূত এবং মালয়েশিয়ার নাগরিক। শনিবার মধ্যরাতে মালয়েশিয়া থেকে আসা একটি ফ্লাইটে ঢাকা আসেন তিনি। বিমানবন্দরে নামার পর কাউকে কিছু না জানিয়ে গ্রিন চ্যানেল অতিক্রম করে বাইরে বের হওয়ার চেষ্টা করেন। এসময় তাকে তল্লাশি করে তার জুতার মধ্যে লুকানো অবস্থায় স্বর্ণের বারগুলো পাওয়া যায়। তার কাছ থেকে ১ কেজি ওজনের চারটি স্বর্ণের বার এবং ৬পিস স্বর্ণ বারের কাটপিস জব্দ করা হয়।

    সহিদুল ইসলাম আরো জানান, গোপন সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দা দল জানতে পারে বিমানে করে স্বর্ণ চোরাচালান হবে। তবে কোন যাত্রীর কাছে তা পাওয়া যাবে তার সঠিক তথ্য না পাওয়ার কারণে গ্রিন চ্যানেলে অবস্থান নেন গোয়েন্দারা। গ্রিন চ্যানেল অতিক্রম করার পর মালয়েশিয়ার ওই নাগরিকের কাছ থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার এ তাকে আটক করা হয়। আটককৃত পণ্য ও যাত্রীর বিষয়ে শুল্ক আইনে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com