• শিরোনাম

    ৩০ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৫২

    শাহজালালে ৮৬৮ কেজি খাত জব্দ

    নিজস্ব প্রতিবেদক | ১৮ নভেম্বর ২০১৮

    শাহজালালে ৮৬৮ কেজি খাত জব্দ

    রাজধানীতে মাদক বিরোধী বিশেষ অভিযানে ৮৬৮ কেজি খাত,৩০ হাজার ৭০৪ পিস ইয়াবাসহ ৫২ জনকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা কাস্টমস হাউজ (ডিসিএইচ), মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি), র‌্যাব ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) পৃথকভাবে এ অভিযানে অংশ নেয়।

    ডিসিএইচ’র অতিরিক্ত কমিশনার অথেলো চৌধুরী জানান,শুক্রবার রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভারত থেকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে (এআই-২৩০) ৪৯ কার্টন ভর্তি পণ্য আসে। পরে তা বিমানবন্দরের কার্গো ইউনিটের অভ্যন্তরে অবস্থিত ফরেইন পোস্ট অফিস থেকে এনএসআইয়ের সহযোগিতায় জব্দ করা হয়।

    গতকাল দুপুরে কার্টনগুলো খোলা হলে ৮৬৮ কেজি খাত পাওয়া যায়। পরে তা ডিএনসি’র কাছে হস্তান্তর করা হয়েছে। এটি সম্প্রতি সময়ে শাহজালাল বিমানবন্দর থেকে জব্দকৃত ৭ম চালান। চালানটি আফ্রিকা থেকে ভারত হয়ে বাংলাদেশে আসে। রপ্তানীকারক প্রতিষ্ঠান তেসফায়ে আসিফা, আদ্দিস আবাবা, ইথিওপিয়া। আমদানীকারক প্রতিষ্ঠান এশা এন্টারপ্রাইজ, হাউস নং-২৮, রোড-২, বব্ল -বি, বাদলদী, তুরাগ, ঢাকা-১২৩০।

    তিনি আরো জানান, এ মাদক পানির সঙ্গে মিশিয়ে সেবন করা যায়। সেবনের পর মানবদেহে এক ধরণের উত্তেজনা সৃষ্টি হয়। যা অনেকটা ইয়াবার মত প্রতিক্রিয়া হয়। এটি বাংলাদেশে আসা নতুন ধরণের মাদক। প্রসঙ্গত, গত সেপ্টেম্বর মাসে পুলিশ, শুল্ক গোয়েন্দা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তারা শাহজালাল বিমানবন্দরসহ রাজধানীর বিভিন্ন স্থান থেকে ১২ মনের অধিক এই ইথিওপিয়ান বা নতুন মাদক খাট উদ্ধার করে।

    ডিএসসি’র সহকারি পরিচালক (ঢাকা মেট্রো-উত্তর) খোরশিদ আলম জানান, গতকাল মিরপুর, বাড্ডা, ভাটারা, খিলক্ষেত ও বিমানবন্দর এলাকা থেকে মাদক বিরোধী অভিযানে ৪ জনকে গ্রেফতার করা হয়। তারা হলো- মাকসুদুর রহমান মাসুম ওরফে জামাই মাসুম, নিজাম উদ্দিন, শাকিল ও মাসুদ। এ সময় তাদের কাছ থেকে ২৭ হাজার ৮০০ পিস ইয়াবা, ৯৩ বোতল ফেন্সিডিল ও ২০ ক্যান বিয়ার জব্দ করা হয়েছে।

    র‌্যাব-৩ এর লেফটেন্যান্ট কমান্ডার আশিকুর রহমান বলেন, গতকাল শুনবার দুপুরে গোপন সংবাদে জানা যায়,এলিফেন্ট রোডে মাদক ব্যবসায়ীরা মাদক কেনাবেচা করছে। এ সংবাদে র‌্যাব অভিযান চালিয়ে ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। তারা হলো, মোহাম্মদ আলী (২৯) ও বিল্লাল হোসেন। এসময় তাদের কাছ থেকে ১হাজার ৮৫টি ইয়াবা, একটি মুঠোফোন ও মাদক কেনাবেচার ২ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, দীর্ঘদিন যাবৎ তারা মাদক ব্যবসায় জড়িত।

    এদিকে, ডিএমপি’র ডিসি (মিডিয়া) মো. মাসুদুর রহমান জানান, শুক্রবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৪৬ জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযানে ১ হাজার ৮১৯ পিস ইয়াবা, ৮৮৯ গ্রাম ১০৭৩ পুরিয়া হেরোইন, ৪০০ গ্রাম গাঁজা ও ৪৩২ ক্যান বিয়ার উদ্ধার করা হয়। মাদক আইনে তাদের বিরুদ্ধে ৩৪টি মামলা করা হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com