• শিরোনাম

    ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা

    সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানী

    নিজস্ব প্রতিবেদক | ০১ আগস্ট ২০১৮

    সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানী

    সম্মেলনের দেড় মাস পর ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা হয়েছে। সভাপতি হয়েছেন রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক হয়েছেন গোলাম রাব্বানী। তারা দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী।

    ছাত্রলীগের ‘সাংগঠনিক প্রধান’ ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পক্ষে  দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মঙ্গলবার রাতে এই কমিটি ঘোষণা করেন। তিনি ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করেছেন।

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি করা হয়েছে সঞ্জিত চন্দ্র দাসকে, সাধারণ সম্পাদক হয়েছেন সাদ্দাম হোসাইন। এই দুজনও আইন বিভাগের শিক্ষার্থী। ঢাকা মহানগর-উত্তরের সভাপতি হয়েছেন মো. ইব্রাহিম, সাধারণ সম্পাদক করা হয়েছে সাইদুর রহমান হৃদয়কে। ঢাকা মহানগর-দক্ষিণের সভাপতি করা হয়েছে মেহেদী হাসানকে, সাধারণ সম্পাদক হয়েছেন মো. জোবায়ের আহমেদ।

    ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর অর্পিত ক্ষমতা বলে আগামী ২ বছরের জন্য বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি অনুমোদন করেছেন।

    সাইফুর রহমান সোহাগ এবং এস এম জাকির হোসাইন নেতৃত্বাধীন কমিটির মেয়াদ পেরিয়ে এক বছর পার হওয়ার পর গত ১১ ও ১২ জুন ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। দ্বিতীয় দিনে কাউন্সিলের পর কমিটি ঘোষণার রেওয়াজ থাকলেও এবার নেতৃত্ব বাছাইয়ের দায়িত্ব শেখ হাসিনা নিজেই নেন।

    এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের পদপ্রত্যাশী ৩২৩ জন সম্পর্কে বিভিন্ন মাধ্যমে খোঁজ-খবর নেওয়ার পর গণভবনে তাদের ডেকে সরাসরি কথা বলেন। তারপরই এল নাম ঘোষণা। কোটা সংস্কার দাবির আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলা নিয়ে সমালোচনার মধ্যে ছাত্রলীগের নতুন নেতৃত্ব এল।

    নতুন সভাপতি রেজওয়ানুল হক শোভন আগের কমিটিতে সদস্য ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলে থাকতেন। কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর ছেলে শোভনের পরিবারের অন্যরাও আওয়ামী লীগের সঙ্গে যুক্ত। তার দাদা শামসুল হক চৌধুরী গণপরিষদ সদস্য ও এমপি ছিলেন। কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল হক বাকশালের গভর্নর ছিলেন। শোভনের বাবা নুরুন্নবী চৌধুরী ভুরুঙ্গামারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

    নতুন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী আগের কমিটিতে তিনি শিক্ষা ও পাঠচক্র সম্পাদকের দায়িত্বে ছিলেন। মাদারীপুরের ছেলে রাব্বানী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে থাকতেন। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন সভাপতি সঞ্জিত দাসের বাড়ি ময়মনসিংহ জেলায়। তিনি থাকেন জগন্নাথ হলে। তিনি জগন্নাথ হল ছাত্রলীগের সভাপতি ছিলেন।

    ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন সাধারণ সম্পাদক সাদ্দাম হুসাইনের বাড়ি পঞ্চগড় জেলায়। তিনি থাকেন স্যার এ এফ রহমান হলে। এর আগের কেন্দ্রীয় কমিটিতে তিনি উপ-আইন সম্পাদক ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com