• শিরোনাম

    পুরান ঢাকায় কেমিক্যাল গোডাউনে আগুন

    স্বামীর মৃত্যু স্ত্রীও লাইফ সাপোর্টে

    নিজস্ব প্রতিবেদক | ৩০ এপ্রিল ২০২১

    স্বামীর মৃত্যু স্ত্রীও লাইফ সাপোর্টে

    পুরান ঢাকার আরমানিটোলার হাজী মুসা ম্যানশনের আগুনের ঘটনায় চিকিৎসাধীন দগ্ধ নবদম্পতির মধ্যেআশিকুজ্জামান খানের (৩২) মৃত্যু হয়েছে। বুধবার রাত পৌণে ১১টার দিকে তিনি মারা যান। এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৬ জনে দাঁড়াল।আশিকুজ্জামান শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন ছিলেন।

    বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল জানান, আশিকুজ্জামানের বাহ্যিক কোনো দগ্ধ ছিল না। তার শ্বাসনালী পুড়ে গিয়েছিল। তার স্ত্রী ইশরাত জাহান মুনা (২৮) এখনও আইসিইউতেলাইফ সাপোর্টে চিকিৎসাধীন। আগুনের ঘটনায় এখন পর্যন্তবার্ন ইনস্টিটিউটে দু’জন মারা গেল। এর আগে, গত রবিবার সকালে আইসিইউতেশাফায়াত হোসেন (৩৫) মারা যান।

    জানা গেছে, মাত্র এক মাস আগে আশিকুজ্জামান ও মুনা দম্পতির বিয়ে হয়েছে। মুনা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আর আশিকুজ্জামান বুয়েটের ছাত্র। আশিকুজ্জামানের বাবা আবুল কাশেম খান জানান, খালার বাসায় থেকে লেখাপড়া করতো আশিকুজ্জামান। ২২ এপ্রিল রাতে আরমানিটোলায় শ্বশুরের বাসায় এসেছিল। নিচে রাসায়নিক গুদামে আগুন লাগে।

    এতে আশিকুজ্জামান ও মুনা দম্পতি দগ্ধ হয়। আগুনে আশিক-মুনা ছাড়াও মুনার বাবা ইব্রাহীম সরকার, মা সুফিয়া বেগম, ভাই জুনায়েদ সরকার দগ্ধ হন। ঘটনার রাতেই ফ্ল্যাট থেকে মুনার ছোট বোনইডেন মহিলা কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী সুমাইয়া আক্তারের (২২) দগ্ধ লাশ উদ্ধার করা হয়।

    গত ২২ এপ্রিল রাতে পুরান ঢাকার আরমানিটোলার হাজী মুসা ম্যানশন ভবনের নিচতলায় কেমিক্যালের গোডাউনে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কেমিক্যাল গোডাউন থেকে ছড়িয়ে পড়া আগুনে দগ্ধ হয়ে ঘটনাস্থলেচারজনের মৃত্যু হয়।

    এছাড়া শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দুইজন। এ ঘটনায় আহত হন অন্তত ২৩ জন। ছয়তলা ভবনটিতে নিচতলায় দোকান ও কেমিক্যালের গুদাম ছিল। এ ঘটনায় ইতিমধ্যে দুই কেমিক্যাল গুদামের মালিককে গ্রেফতার করেছে র‌্যাব।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com