• শিরোনাম

    হবিগঞ্জে কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতাধিক বাড়িঘর

    ডেনাইট ডেস্ক | ৩১ মার্চ ২০২১

    হবিগঞ্জে কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতাধিক বাড়িঘর

    হবিগঞ্জে কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘরসহ গাছপালা বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার (৩০ মার্চ) রাতে সোয়া ঘণ্টার ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে বৈদ্যুতিক খুঁটিও। জেলা সদরসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

    স্থানীয়রা জানান, মঙ্গলবার রাত নয়টার দিকে হঠাৎ কালবৈশাখী ঝড় শুরু হয়। ঝড় চলে রাত সোয়া ১০টা পর্যন্ত। সোয়া ঘণ্টার ঝড়ে শহরতলীর ছোট বহুলা ও এর আশপাশের এলাকায় শতাধিক কাঁচা ও আধাপাকা বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া তেঘরিয়া ও শিয়ালদাড়িয়া গ্রামেও বেশ কয়েকটি বাড়িঘর ভেঙে পড়েছে। ভেঙে গেছে বিপুল পরিমাণ গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি।

    শহরের পুরাতন হাসপাতাল সড়ক, সার্কিট হাউজ সড়ক, শায়েস্তানগর সড়কে বেশ কয়েকটি গাছ ও বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়েছে। ঝড় শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই বিদ্যুৎ চলে যায়। অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে জেলা শহরসহ আশপাশের এলাকাগুলো।

    ঝড়ে ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে চাইলে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আলতাফ হোসেন ছুটিতে আছেন বলে জানান। এ অফিসের দায়িত্বরত অফিস সহকারী নূর উদ্দিন জানান, ঝড়ে বেশ বাড়িঘর, গাছপালা বিধ্বস্ত হয়েছে। তবে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। ইউনিয়নগুলো থেকে চেয়ারম্যানের মাধ্যমে উপজেলায় এসব তথ্য সরবরাহ করা হয়। পরে তা জেলা অফিসে আসে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com