• শিরোনাম

    হাত হারানো রাজীব ঢাকা মেডিকেলে, আরেক বাসচালকও গ্রেপ্তার

    নিজস্ব প্রতিবেদক | ০৫ এপ্রিল ২০১৮

    হাত হারানো রাজীব ঢাকা মেডিকেলে, আরেক বাসচালকও গ্রেপ্তার

    তাকে সঙ্গে সঙ্গে পান্থপথের শমরিতা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখান থেকে বুধবার তাকে নেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। ঢাকা মেডিকেলে ১০১ নম্বর ওয়ার্ডের ১২ নম্বর বিছানায় এখন আছেন রাজীব। রাজিবের মামা জাহিদুল ইসলাম বলেন, সে কথা বলছে। সে বুঝতে পারছে তার ডান হাত নেই। বাম হাত দিয়ে ক্ষতস্থান ধরে শুধু বলছে ব্যান্ডেজ খুলে দিতে। আর চোখ দিয়ে খালি পানি পড়ছে। বেসরকারি হাসপাতালটিতে চিকিৎসা ব্যয় বহন সম্ভব না হওয়ায় সরকারি ঢাকা মেডিকেলে নেওয়া হয় বলে জাহদ জানিয়েছেন।

    তিনি বলেন, শমরিতা হাসপাতালের ব্যয়ভার বহন করা আমাদের পক্ষে সম্ভব না। শমরিতা হাসপাতালে যোগাযোগ করে জানা যায়, রাজীবের চিকিৎসা বাবদ বিল হয়েছে ১ লাখ ২৬ হাজার ৯০০ টাকা। এর মধ্যে ৩৫ হাজার টাকা রাজীবের পরিবার পরিশোধ করেছে। ছাড় দিয়ে এখন বকেয়া আছে ৭৩ হাজার টাকা। শমরিতা হাসপাতালের মহাব্যবস্থাপক নূরুল ইসলাম তুহিন জানান, ভর্তির পরপরই রাজীবকে প্রয়োজনীয় সব চিকিৎসা দেওয়া হয়। জরুরি অস্ত্রোপচারও করা হয়।

    এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে বিল এসেছে তার মধ্যে কিছু তারা পরিশোধ করেছে। আর মোট বিলের কিছু অংশ ছাড় দেওয়া হয়েছে। যা বাকি আছে, তারা যে কোনো সময় দিয়ে যেতে পারে। এরপরেও তাদের যদি কোন সমস্যা থাকে, হাসপাতাল কর্তৃপক্ষকে জানালে সেটাও বিবেচনা করবে। রাজীব থাকেন যাত্রাবাড়ী। তার বাবা-মা কেউ বেঁচে নেই। তিন ভাইয়ের মধ্যে তিনি সবার বড়। মামা জাহিদুল বলেন, পড়ালেখার পাশাপাশি একটি প্রতিষ্ঠানে কম্পিউটার টাইপ করে তার নিজের এবং ছোট দুই ভাইয়ের খরচ চালাত সে।

    এদিকে স্বজন পরিবহনের চালক মো. মোরশেদকে বুধবার দুপুরে গ্রেপ্তার করা হয় বলে শাহবাগ থানার ওসি আবুল হাসান জানিয়েছেন। বিআরটিসির চালক ওয়াহিদকে ঘটনার পরপরই আটক করা হয়। আজ বৃহস্পতিবার তাদের দুইজনকে আদালতে পাঠানো  হয়েছে। এদিকে রাজীবের চিকিৎসা ব্যয় বিআরটিসি ও স্বজন পরিবহন কর্তৃপক্ষকে বহন করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট । সেই সঙ্গে রাজীবকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল দিয়েছে হাই কোর্ট।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com