• শিরোনাম

    ১৩ কোটি টাকার কারেন্ট জালসহ ৭ জেলে আটক

    নিজস্ব প্রতিবেদক | ২০ মার্চ ২০১৮

    ১৩ কোটি টাকার কারেন্ট জালসহ ৭ জেলে আটক

    কোস্টগার্ড বাহিনীর অভিযানে গতকাল সোমবার সকালে ভোলার মেঘনা নদী থেকে ১৩ কোটি ৩০ হাজার টাকার কারেন্ট জালসহ ৭ জেলেকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৩৫ লাখ ১২শ’ মিটার অবৈধ কারেন্ট জাল ও ৫ হাজার পিচ চিংড়ি রেণু জব্দ করা হয়। জব্দকৃত কারেন্ট জাল মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে আগুনে পুড়ে ধ্বংস করা হয় এবং চিংড়ি রেণু নদীতে অবমুক্ত করা হয়েছে বলে জানান কোস্ট গার্ডের সদস্যরা।

    কোস্ট গার্ড সদর দফতরের সহকারী পরিচালক (গোয়েন্দা) লে. কমান্ডার আব্দুল্লাহ আল মারুফ জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড বাহিনীর দক্ষিণ জোন (ভোলা) সিজি স্টেশানের কর্মকর্তারা অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃত জেলেদের ভ্রাম্যমান আদালতের নিকট হস্তান্তর করা হয়েছে। অভিযানটি পরিচালনা করেন দক্ষিণ জোনের নির্বাহী কর্মকর্তা লেঃ কমান্ডার হামিদুল ইসলাম।

    তিনি জানান,বরিশাল পাথরঘাটা বিশখালী নদীতে অভিযান চালিয়ে ১২ কেজি হাঙ্গরের তৈল, ১ লাখ পিস চিংড়ি রেনু পোনা, ৫ জন জেলে ও ১ টি স্টীলের নৌকা জব্দ করা হয়েছে। জব্দকৃত স্টীলের নৌকা ও জেলেদেরকে ভ্রাম্মমান আদালতের নিকট হস্তান্তর করা হয়। জব্দকৃত হাঙ্গরের তৈল আগুনে পুড়িয়ে ধংস করা হয় ও চিংড়ি পোনা বিশখালী নদীতে অবমুক্ত করা হয়। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য ৫ লাখ ৬০ হাজার টাকা। দেশের ইলিশ মাছসহ অন্যান্য মৎস্য সম্পদ রক্ষায় এবং মেঘনা নদীকে অভায়াশ্রম হিবেসে গড়ে তোলার লক্ষ্যে কোস্ট গার্ড বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com