• শিরোনাম

    ১৫ ঘন্টা পর সিলেট রুটে ট্রেন চলাচল শুরু

    ডেনাইট ডেস্ক | ২৩ ফেব্রুয়ারি ২০১৮

    ১৫ ঘন্টা পর সিলেট রুটে ট্রেন চলাচল শুরু

    মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপবন ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনার দীর্ঘ পনের ঘন্টা পর ফের সিলেট রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে।

    আজ শুক্রবার বিকেল চারটায় শায়েস্তাগঞ্জ ষ্টেশন থেকে পাহাড়ীকা ট্রেনটি সিলেটের উদ্দেশে যাত্রা শুরু করে। এদিকে ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হওয়ায় ঘটনায় পাঁচ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

    কমিটির প্রধান করা হয়েছে বিভাগীয় ট্রান্সপোটেশন অফিসার মো. শফিকুর রহমানকে। এই কমিটিকে তিন দিনের মধ্যে বিভাগীয় রেলওয়ে ব্যাবস্থাপকের (ঢাকা) নিকট তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

    সকালে দুর্ঘটনা স্থল পরিদর্শন করেন স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ এমএ শহীদ। শ্রীমঙ্গল রেলওয়ে ষ্টেশনের সহকারি ষ্টেশন মাষ্টার উদয় কুশল সিং বলেন, লাইন ক্লিয়ায় দেয়া হয়েছে। শায়েস্তাগঞ্জ থেকে পাহাড়ীকা ট্রেন সিলেটের উদ্দোশে যাত্রা শুরু করেছে। রাতের মধ্যে সব গুলো স্বাভাবিক হয়ে যাবে।

    বিভাগীয় রেলওয়ে ব্যাবস্থাপকের (ঢাকা) মো. গাওস আল মুনীর বলেন, এ ঘটনার কারন জানতে তদন্ত কমিটি করে দেয়া হয়েছে। কমিটিতে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

    উল্লখ্য গত বৃহস্পতিবার রাতে সিলেট থেকে ছেড়ে আসা উপবন ট্রেনটি পাওয়ারকারসহ ১১টি বগি শ্রীমঙ্গলে সাতগাত্তঁ এলাকায় লাইনচ্যুত হয়ে পড়ে। এসময় দূর্ভোগে পড়ে ট্রেনে থাকা শতশত যাত্রী। রাতেই স্থানীয় এলাকাবাসী ও পুলিশ প্রসাশনের সহযোগীতায় সকল যাত্রীকে শহরে নিয়ে আসা হয়।

    এদিকে এই  দুর্ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। দুর্ঘটনার পর পরই আখাউয়া থেকে রিলিফ ট্রেন ও কুলাউয়া থেকে হাড্রোলিক টোল বেন এসে উদ্ধার কাজ শুরু করেছিল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com